৮ আগষ্ট দেশের সকল কওমী মাদরাসা খুলে দেওয়ার ঘোষণা

প্রকাশিত: ২:০৩ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২০

আগামী ৮-ই আগষ্ট ২০২০ দেশের সকল কওমী মাদরাসা খুলে দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। করোনাভাইরাস মহামারির কারণে দীর্ঘ প্রায় ৪ মাস বন্ধ থাকার পর আজ কওমী মাদরাসা খোলার ঘোষণা এলো।

কওমী মাদরাসা শিক্ষার সম্মিলিত শিক্ষাবোর্ড আল-হাইআতুল উলয়ার মিটিং থেকে আজ এ ঘোষণা এলো। মিটিং সূত্রে বিষয়টি পাবলিক ভয়েসকে নিশ্চিত করেছেন হাইআর একাধিক দায়িত্বশীলবৃন্দ।

আল-হাইআতুল উলয়া বাংলাদেশ এর অফিস সম্পাদক মাওলানা মুহাম্মদ অছিউর রহমান এর বরাতে বিষয়টি আরও নিশ্চিত হওয়া গেছে। তিনি বলেছেন – আজ বৃহস্পতিবার সকাল ১১টায় মতিঝিলের আরামবাগে অবস্থিত আল-হাইআতুল উলয়া বাংলাদেশের কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠকে হাইআতুল উলয়ার সকল সদস্য উপস্থিত ছিলেন।

এর আগে ১৩ জুলাই হাইআতুল উলয়ার বৈঠকে মাদ্রাসা খোলার বিষয়ে সরকারের সঙ্গে মধ্যস্থতা করতে একটি সাব-কমিটি গঠন করা হয়েছিল। আজ দুপুরে সংস্থার ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে জানানো হয়েছে- ‘আল-হাইআতুল উলয়া বাংলাদেশ এর আজকের সভায় আগামী ৮ আগস্ট ২০২০, শনিবার থেকে সারাদেশের সকল কওমি মাদরাসা খোলার।

উল্লেখ্য, কওমি মাদরাসাগুলোর কেন্দ্রীয় পরীক্ষা সাধারণত শাবান মাসে অনুষ্ঠিত হয়। তবে এবার করোনা ভাইরাসের কারণে ১৮ মার্চ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। আলেমদের আবেদনের প্রেক্ষিতে স্বাস্থ্যবিধি মেনে ১২ জুলাই থেকে সীমিত পরিসরে হিফজ বিভাগ খুলে দেয় সরকার। গত ৮ জুলাই এ বিষয়ে ধর্ম মন্ত্রণালয় এক প্রজ্ঞাপন জারি করে।

আরও পড়ুন :

মাদরাসা খুলতে সরকারের সাথে যোগাযোগে হাইআর সাব-কমিটিতে আছেন যারা

আল্লামা আ. কুদ্দুসের সভাপতিত্বে হাইআর বৈঠক : চামড়া সিন্ডিকেট বন্ধের দাবি

আজ থেকে খুলছে হেফজখানা : খুলতে পারে কওমী বিভাগও

মুফতী মিজানুর রহমান সাঈদের অনলাইন দরস : উপকৃত হচ্ছে কওমী ছাত্ররা

আরআর/পাবলিক ভয়েস

মন্তব্য করুন