বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের অধীন ইবিতে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন

প্রকাশিত: ১০:৫৯ পূর্বাহ্ণ, জুলাই ২২, ২০২০

শাহরিয়ার কবির রিমন, ইবি প্রতিনিধি : মুজিববর্ষ উপলক্ষ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ে(ইবি) বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। এ কর্মসূচির আওতায় মঙ্গলবার(২১ জুলাই) অ্যারাবিয়ান খেজুর গাছের চারা রোপন করা হয়। ডরমেটরী চত্বরে এ গাছের চারা রোপন করে কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী (ড. রাশিদ আসকারী)।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্যাম্পাস সৌন্দর্য বর্ধন কমিটির আহবায়ক প্রফেসর ড. মোঃ জাকারিয়া রহমান, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক প্রফেসর ড. মোঃ রেজওয়ানুল ইসলাম, প্রফেসর ড. মোঃ মিজানুর রহমান, প্রফেসর ড. নিলুফা আক্তার বানু, ড. মোঃ আবু হেনা মোস্তাফা জামাল, ড. মোঃ মফিজুর রহমান, ড. মোঃ রকিবুল ইসলাম, ড. সুধাংশু কুমার বিশ্বাস ও ড. মোঃ আজিজুল ইসলাম।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের একটি প্রকল্পের অধীনে ইসলামী বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগে এ অ্যারাবিয়ান খেজুরের চারা উৎপাদন করা হয়। বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের তত্বাবধানে এবং ক্যাম্পাস সৌন্দর্য বর্ধন কমিটির সহযোগিতায় এ কর্মসূচির আওতায় ক্যাম্পাসে পর্যায়ক্রমে ১২০০ অ্যারাবিয়ান খেজুর গাছের চারা রোপন করা হবে।

উল্লেখ্য, এর আগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের লেক সংলগ্ন বোটানিক্যাল গার্ডেন ও দেশরত্ন শেখ হাসিনা হল প্রাঙ্গনে বিশ্বিবদ্যালয় প্রশাসন নানা প্রজাতির বৃক্ষ রোপণ করে ।###

এনএইচ/পাবলিক ভয়েস

মন্তব্য করুন