যে রাজনীতিতে কল্যাণ নেই তা কেউ করতে পারে না : চরমোনাই পীর

প্রকাশিত: ৯:২০ অপরাহ্ণ, জুলাই ২১, ২০২০

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, রাজনীতি জনগণের কল্যাণের জন্য। যে রাজনীতিতে দেশ, ইসলাম ও মানবতার কল্যাণ নেই তা কেউ করতে পারে না।

তিনি বলেন – প্রচলিত রাজনীতির ধারক বাহকরা নিজেদের আখের গোছাতেই রাজনীতি করছে। ফলে সর্বত্র দুর্নীতি ব্যাপক আকার ধারণ করছে। এমনকি মানুষের অসুস্থ্য হলে চিকিৎসা সেবা নিয়েও চরম দুর্নীতি। স্বাস্থ্যখাতে দুর্নীতি, ঔষধ নিয়ে দুর্নীতি, যা কোনক্রমেই মেনে নেয়া যায় না।

সৈয়দ রেজাউল করীম বলেন, এসব থেকে মুক্তি পেতে হলে জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে হবে। জবাবদিহিমূলক সরকার প্রতিষ্ঠা করতে হবে। আর ইসলাম প্রতিষ্ঠা ছাড়া জবাবদিহিমূলক সরকার কখনো প্রতিষ্ঠা সম্ভব নয়। তিনি বলেন, হযরত ওমর রা. এর শাসনামলে ‘হযরত ওমর রা. খুৎবা দিচ্ছেন, এমতাবস্থায় এক ব্যক্তি দাড়িয়ে অর্ধ জাহানের বাদশাহকে লক্ষ্য করে বললেন, একটি প্রশ্নের জবাব না দেয়া পর্যন্ত আপনার খুৎবা শুনবো না’ হযরত ওমর রা. এমন ব্যক্তির উপস্থিতিতে শোকরিয়া আদায় করলেন। প্রশ্নের জবাব তার ছেলে আব্দুল্লাহকে দিয়ে দিলেন। এটা হলো প্রকৃত জবাবদিহিমূলক সরকার, যা ইসলামেই কেবল সম্ভব। তিনি সকলকে ইসলামের সুমহান আদর্শের পতাকাতলে সমবেত হওয়ার উদাত্ত আহ্বান জানান।

আজ মঙ্গলবার এক বিবৃতিতে মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই এসব কথা বলেন।

তিনি বলেন,  বন্যায় পানিবন্দি মানুষের সেবায় দলের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি বলেন, বন্যায় দুর্গত অসহায় মানুষ পানিবন্দি হয়ে মানবেতর জীভন যাপন করছে। এ মুহুর্তে এসব অসহায়দের পাশে দাড়ানো মানবিক দায়িথ্ব ও কর্তব্য।

#আরআর/পাবলিক ভয়েস

মন্তব্য করুন