লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে মামলা সচল চায় দুদক

প্রকাশিত: ১১:৫৭ পূর্বাহ্ণ, জুলাই ১৬, ২০২০
লতিফ সিদ্দিকী

দুর্নীতির অভিযোগে সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে মামলার ওপর হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন।

আজ বৃহস্পতিবার (১৬ জুলাই) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন সুপ্রিম কোর্টের আপিল বিভাগে ভার্চুয়াল বেঞ্চে আবেদনটির বিষয়ে শুনানির জন্য কার্য তালিকায় রয়েছে। দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে মামলার ওপর হাইকোর্ট বিভাগ ছয় মাসের স্থগিতাদেশ দিয়েছিলেন। এর বিরুদ্ধে দুদক আপিল বিভাগে আবেদন করে। আজ বৃহস্পতিবারের কার্যতালিকায় রয়েছে আবেদনটি।

গত ২৬ ফেব্রুয়ারি সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে বাংলাদেশ পাট করপোরেশনের জমি কম দামে বিক্রি করে রাষ্ট্রের প্রায় ৪১ লাখ টাকা ক্ষতি করার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলার কার্যক্রম স্থগিত করেন হাইকোর্ট।

মামলার বিবরণ অনুযায়ী, বগুড়ার আদমদিঘী উপজেলায় পাট করপোরেশনের রানীনগর পাট ক্রয় কেন্দ্রের প্রায় আড়াই একর জমি দরপত্র ছাড়াই ৬৪ লাখ ৬৩ হাজার ৭৯৫ টাকার সম্পদ ২৩ লাখ ৯৪ হাজার ৭৭৪ টাকায় বিক্রি করা হয়। এর মাধ্যমে রাষ্ট্রের ৪০ লাখ ৬৯ হাজার ২১ টাকা আর্থিক ক্ষতির অভিযোগে ২০১৭ সালের ১৭ অক্টোবর মামলা করে দুদক।

তদন্ত শেষে গত ১৮ ফেব্রুয়ারি লতিফ সিদ্দিকী ও জমির ক্রেতা বগুড়ার কাটনারপাড়া এলাকার মৃত হারুন-অর-রশিদের স্ত্রী জাহানারা রশিদ এই দুজনের নামে অভিযোগপত্র দেয় দুদক। মামলায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। শুরু হয় সাক্ষ্যগ্রহণও।

এ অবস্থায় অভিযোগ গঠনের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করেন লতিফ সিদ্দিকী। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দেন।

ওয়াইপি/পাবলিক ভয়েস

মন্তব্য করুন