করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রাম পুলিশ ডিসির মৃত্যু

প্রকাশিত: ১১:১৮ পূর্বাহ্ণ, জুলাই ১৩, ২০২০

নভেল করোনাভাইরাসে আক্রান্ত চট্টগ্রাম নগর পুলিশের গোয়েন্দা (দক্ষিণ) বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. মিজানুর রহমান মৃত্যুবরণ করেছেন।

আজ ১৩ জুলাই, সোমবার ভোররাতে রাজধানীর রাজারবাগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। এ সংবাদের সত্যতা নিশ্চিত করেছেন পুলিশ সদর দপ্তরের সহকারী পুলিশ মহাপরিদর্শক মুহম্মদ মহিউদ্দিন ফারুকী।

তিনি আরো জানান, এ পর্যন্ত করোনায় চট্টগ্রাম মহানগর পুলিশের পাঁচ সদস্য মারা গেছেন। তবে ঊর্ধ্বতন কর্মকর্তা পর্যায়ে এই প্রথম কোনো পুলিশ সদস্যের প্রাণ কেড়েছে করোনাভাইরাস। জানা যায়, গত ২৩ জুন মিজানুর রহমানের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। উন্নত চিকিৎসার জন্য ২৮ জুন তাকে আনা হয় ঢাকার রাজারবাগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে।

শারীরিক অবস্থার গুরুতর অবনতির দিকে যেতে থাকলে ৯ জুলাই থেকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল মিজানুর রহমানকে। শেষ পর্যন্ত সেখানেই তার মৃত্যু হয়। করোনাভাইরাসের মহামারী ছড়িয়ে পরার পর চট্টগ্রাম নগরে মাঠে থেকে দায়িত্বশীল ভূমিকা পালন করেছেন তিনি। আইনশৃঙ্খলা রক্ষা, লকডাউন কার্যকর, মানুষের মাঝে সচেতনতা তৈরি, কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও ত্রাণবিতরণ মাঠ পর্যায়ে থেকে ডিসি মিজান সরাসরি তদারকি করেছেন।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র মিজানুর রহমান ২২তম বিসিএসে উত্তীর্ণ হয়ে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। চট্টগ্রামে দায়িত্বে আসার আগে ঝিনাইদহ জেলার পুলিশ সুপারও ছিলেন তিনি।

ওয়াইপি/পাবলিক ভয়েস

মন্তব্য করুন