তিন হাজার ছাড়াল খুলনায় করোনা শনাক্তের সংখ্যা

প্রকাশিত: ১০:২৫ অপরাহ্ণ, জুলাই ১১, ২০২০

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধিঃ খুলনায় করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্তের সংখ্যা তিন হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় জেলা ও মহানগরীতে নতুন করে ৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে খুলনায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৩৫ জনে দাঁড়িয়েছে।

খুলনায় শনাক্তদের মধ্যে নারীদের তুলনায় পুরুষের সংখ্যাই বেশি। আর মোট আক্রান্তদের মধ্যে মাত্র এক (০১) শতাংশ মানুষের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় জেলা ও মহানগরীতে নতুন করে ৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে খুলনায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৩৫ জনে দাঁড়িয়েছে। মোট আক্রান্তের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৯১১ জন, মারা গেছেন ৪৪ জন। আক্রান্তদের ৬৬ শতাংশই পুরুষ, নারী ২৯ শতাংশ ও শিশু ৫ শতাংশ।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, আজ শনিবার (১১ জুলাই) খুমেকের আরটি-পিসিআর মেশিনে মোট ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে মোট ১১০ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। যার মধ্যে ৯৮ জন খুলনা জেলা ও মহানগরীর। আর শনিবার খুলনার নমুনা ছিলো ২৪২টি। এছাড়াও বাগেরহাটের ৪ জন, যশোরে ৩ জন, নড়াইলে ২ জন এবং বরিশাল, বগুরা ও ঢাকায় একজনের করোনা শনাক্ত হয়েছে।

খুলনা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা জানান, শনিবার সকাল পর্যন্ত খুলনায় করোনা শনাক্ত ছিলেন ২ হাজার ৯৩৭ জন। এদের মধ্যে সর্বাধিক ২৩৭০ জন রোগী খুলনা মহানগরীর। এছাড়া দাকোপে ৫৯ জন, বটিয়াঘাটায় ২৯, রূপসায় ১১৭ জন, তেরখাদায় ৩৪ জন, দিঘলিয়ায় ৭০ জন, ফুলতলায় ১৩৩ জন, ডুমুরিয়ায় ৬৩ জন, পাইকগাছায় ৪৬ জন ও কয়রায় ১৬ জন রোগী রয়েছেন।

তিনি আরও জানান, খুলনায় মোট আক্রান্তের ১ হাজার ৯২৭ জন পুরুষ, ৮৫৬ জন মহিলা ও ১৫৪ জন শিশু। অর্থাৎ মোট শনাক্তের ৬৬ শতাংশ পুরুষ, ২৯ শতাংশ নারী ও ৫ শতাংশ শিশু।

ওয়াইপি/পাবলিক ভয়েস

মন্তব্য করুন