সরকারের চরম অবহেলায় করোনা ছড়িয়েছে: মির্জা ফখরুল

প্রকাশিত: ৮:৪৬ অপরাহ্ণ, জুলাই ১০, ২০২০

সরকারের চরম অবহেলা, অবজ্ঞা, অজ্ঞানতার কারণেই আজ করোনা পরিস্থিতি এ অবস্থায় দাঁড়িয়েছে, সারাদেশে ছড়িয়ে পড়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (১০ জুলাই) বিকেলে উত্তরার নিজের বাসা থেকে ইন্টারনেটের মাধ্যমে সিলেটে ‘এমএ হক স্বাস্থ্যসেবা’ কর্মসূচির উদ্বোধনকালে তিনি একথা বলেন। হজ ক্যাম্পে আইসোলেশনে থাকা প্রবাসীদের প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকারের তরফ থেকে বলা হচ্ছে বিদেশ থেকে যারা ফেরত আসছেন তাদের স্ক্যানিং টেস্টে সবাই তারা করোনামুক্ত।

অথচ বিবিসি বাংলা বিভাগের একজন সাংবাদিক সেই হজ ক্যাম্পে গিয়ে যাত্রীদের মধ্য একজনকে জিজ্ঞাসা করেন। যাত্রী জবাবে বলেন, আমাদের কোনো স্ক্যানিংই হয়নি। তিনি বলেন, সরকারের দিকে তাকিয়ে থাকার কোনো দরকার নেই। আমাদের নিজেদেরই চেষ্টা করতে হবে বাঁচার জন্য, আমাদের নিজেদের চেষ্টা করতে হবে যেন এটা (করোনা ভাইরাস) না ছড়ায়, এই সংক্রামণ যেন না বাড়ে।

এই সরকারের যেহেতু জনগণের সঙ্গে সম্পর্ক নেই, জনগণের জীবন-জীবিকার প্রতি তাদের কোনো দায়িত্ববোধ নেই, সেই কারণে তাদের দিকে তাঁকিয়ে থেকে বাংলাদেশের অগণিত মানুষ তারা এই ভয়াবহ ভাইরাস থেকে রক্ষা পাবে না।

রিজেন্ট হাসপাতালে করোনা পরীক্ষার ভুয়া সার্টিফিকেট সরবরাহের প্রসঙ্গ টেনে তিনি বলেন, রিজেন্ট হাসপাতালের প্রধান সাহেদ সাহেব কোনো পরীক্ষা না করেই করোনা টেস্টের রেজাল্ট দিচ্ছেন। এটা তো একদিকে জীবনের প্রশ্ন, অন্যদিকে সমস্ত বিশ্বে ইতোমধ্যে আলোচনা শুরু হয়েছে, এটা অলরেডি গ্লোবাল মিডিয়াতে চলে গেছে। এটা একটা না, এমন বহু ঘটনা আছে। স্বাস্থ্য অধিদফতরে দেখলাম, একজন মিঠু সাহেব যাকে বলা হচ্ছে তিনি নাকি গোটা স্বাস্থ্য অধিদপ্তরকে গিলে ফেলেছেন।

দেশের বর্তমান পরিস্থিতি থেকে মুক্তির জন্য সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, এর থেকে মুক্তির একটি মাত্রই পথ, সেই পথ হচ্ছে একটি গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা প্রতিষ্ঠা করা।

ওয়াইপি/পাবলিক ভয়েস

মন্তব্য করুন