দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজে অনলাইন ক্লাসের শুভ উদ্বোধন

প্রকাশিত: ১১:১৬ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২০

ইউসুফ পিয়াস: গত মার্চের শেষ দিক থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। প্রাণঘাতী করোনার প্রাদূর্ভাব আরও কতদিন থাকবে তার কোন নিশ্চয়তা নেই। এ অবস্থায় দেশের শিক্ষার্থীদের ক্ষতি পোষাতে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানকে অনলাইন ক্লাস নেওয়ার নির্দেশ দিয়েছে সরকার। তারই ধারাবাহিকতায় অনলাইন ক্লাসের শুভ উদ্বোধন করে রাজধানী যাত্রাবাড়িস্থ দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ।

আজ বৃহস্পতিবার রাতে এক লাইভ প্রোগ্রামের মাধ্যমে অনলাইন ক্লাসের শুভ উদ্বোধন করেন দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ গভর্ণিং বডির সভাপতি জনাব কেএম মোজাম্মেল হক। আগামী শনিবার থেকে প্রত্যেক বিভাগের ক্লাস শুরু হবে অনলাইনের মাধ্যমে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন,  করোনা মহামারীতে আজ সারাবিশ্ব নিস্তব্ধ হয়ে আছে। আমাদের প্রিয় ক্যম্পাসটি আজ শিক্ষার্থীদের পদচারণা ছাড়া নিরব হয়ে আছে। সবাই ক্লাস এবং পড়াশুনা থেকে অনেক দূরে আছে। কিন্তুে এভাবে পিছিয়ে পড়া যাবেনা  আমাদের।

তিনি বলেন, আমাদের দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষা কার্যক্রমকে এগিয়ে নেয়ার জন্য আমরা অনলাইনে শিক্ষার্থীদের ক্লাসের ব্যবস্থা করেছি। পূর্বে  যারা স্ব ইচ্ছায় ক্লাস নিয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। তিনি বলেন,  শিক্ষার্থীরা বাসায় বসে ক্লাসে অংশগ্রহন করে তাদের শিক্ষা কার্যক্রমের ধারকে অব্যহত রাখার জন্য আমরা অনলাইন ক্লাসের ব্যবস্থা করেছি। তিনি শিক্ষার্থীদের ভালো পড়াশুনার জন্য শিক্ষকদের পাশাপাশি অভিভাকদের সহযোগিতা কামনা করেন।

অনলাইন ক্লাসের শুভ উদ্বোধন  লাইভ প্রোগ্রামে আরো উপস্থিত ছিলেন, দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ ভারপ্রাপ্ত অধ্যক্ষ সায়রা বেগম, উপধ্যক্ষ একরামুল হক লিটন, অনার্স শাখার শিফ্ট ইনচার্জ  জনাব সমীর হোসেন।

প্রোগ্রামে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের দ্বাদশ শ্রেণির উত্তীর্ণ  বিষয়ে তারা বলেন, পরিস্থিতির উপর বিবেচনা করে কলেজ কতৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে সিটি এবং সেমিষ্টার পরীক্ষার রেজাল্টের উপর ভিত্তি করে শিক্ষার্থীদের দ্বাদশ শ্রেণিতে উত্তীর্ণ  করা হবে।

অনালাইন ক্লাসের জন্য চোখ রাখুন: www.facebook.com/officialDUC/

মন্তব্য করুন