ইশা ছাত্র আন্দোলন চরমোনাই আলিয়া শাখার উদ্যোগে ‘করোনা বিষয়ক কর্মশালা’ অনুষ্ঠিত

প্রকাশিত: ৭:৩৫ অপরাহ্ণ, জুলাই ৮, ২০২০

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চরমোনাই আলিয়া শাখার উদ্যোগে করোনা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ৭ জুলাই (মঙ্গলবার) আলিয়া শাখা সভাপতি হাফেজ মুহাম্মাদ আবু সালেহ মুসার সভাপতিত্বে সাধারণ সম্পাদক হাফেজ মুহাম্মাদ শাহজালাল এর সঞ্চালনায় এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় শূরা সদস্য, বরিশাল মহানগর এর সেক্রেটারী এবং করোনায় আক্রান্ত মৃত ব্যাক্তিদের কাফন-দাফন বরিশাল মহানগর কমিটির আহবায়ক, হযরত মাওলানা মুফতি মুহাম্মাদ জাকারিয়া হামিদী সাহেব দা.বা.।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আল্লাহ তায়ালা তার বান্দাদেরকে বিপদ ও কষ্টসহ বিভিন্নভাবে পরিক্ষা করবেন। এমন সময়ে আমাদের বিচলিত হওয়া যাবেনা, সর্বদা মহান আল্লাহ তায়ালার উপর ভরসা করতে কবে। গোটা বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে মুক্তির জন্য আল্লাহ তায়ালার নিকট সাহায্য প্রার্থনা ও তাওবা করা ব্যাতীত অন্য কোন পন্থা নেই। এজন্য আল্লাহ তায়ালার নিকট সাহায্য প্রার্থনা ও বেশি বেশি তাওবা করতে হবে।
করোনায় আক্রান্ত মৃত ব্যক্তির দাফন-কাফন কিভাবে করতে হয় সে বিষয়ে দিক নির্দেশনা প্রদান করেন তিনি।

উক্ত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চরমোনাই আলিয়া শাখার সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ রুহুল আমীন, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ কাওসার মাহমুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মাদ রবিউল আলম, অর্থ সম্পাদক মুহাম্মাদ আব্দুর রহমান, ছাত্র কল্যাণ সম্পাদক মুহাম্মাদ আল আমীন, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মুহাম্মাদ সাইফুল ইসলাম, সদস্য মুহাম্মাদ বাইজিদ হুসাইন, মুহাম্মাদ রেজাউল করিম, মুহাম্মাদ আবিদ হাসানসহ প্রশিক্ষণ কর্মশালায় অংশ গ্রহনকারীগন।###

এনএইচ/পাবলিক ভয়েস

মন্তব্য করুন