করোনা রোগীকে মধু ও জমজমের পানি দিচ্ছে ইকরামুল মুসলিমীন জামালপুর টিম

প্রকাশিত: ১:২০ অপরাহ্ণ, জুলাই ২, ২০২০

করোনাকালীন এই দুর্যোগের সময় মানবসেবামূলক কাজে যে কয়টি সংগঠন সবার নজর কেড়েছে তার মধ্যে ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন অন্যতম। করোনা দুর্যোগের শুরু থেকেই ধারাবাহিক ভাবে কাজ করে যাচ্ছে সংগঠনটি। করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা ব্যাক্তিদের জানাজা দাফন থেকে শুরু করে ঘূর্ণিঝড় আম্পান কবলিত অঞ্চল সাতক্ষীরায় দুবার সহযোগিতা নিয়ে যাওয়াসহ সারাদেশে নিরবিচ্ছিন্ন ভাবে কাজ করে যাচ্ছে ইকরামুল মুসলিমিন ফাউন্ডেশন টিম।

ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশনের কর্মতৎপরতা সম্পর্কে বিস্তারিত জানতে ক্লিক করুন এখানে।

তারই ধারাবাহিকতায় ইকরামুল মুসলিমীন জামালপুর টিম করোনাভাইরাসজনিত কোভিড-১৯ প্রতিরোধে মধু ও কালোজিরার ভালো ফলাফল থাকায় জেলা টিম প্রধানের নেতৃত্বে করোনা আক্রান্ত রোগীদেরকে বিনামূল্যে খাঁটি মধু কালোজিরা ও জমজমের পানি উপহার দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করে। গতকাল (১ জু্লাই) থেকে মধু, কালোজিরা ও জমজমের পানির একটি বিশেষ প্যাকেজ তৈরি করা হয়েছে। যা ইতিমধ্যে জেলায় করোনা আক্রান্ত রোগীর মাঝে বিতরণ শুরু করা হয়েছে বলে জানিয়েছেন জামালারপুর জেলা টিমের প্রধান আশরাফু্ল আলম।

[ইকরামুল মুসলিমীন জামালপুর টিমের সেবা গ্রহণকারী একজন করোনা রোগী]

আশরাফু্ল আলম পাবলিক ভয়েসকে জানান – করোনার প্রকোপ শুরু হওয়ার পর থেকেই জামালপুরে কাজ করে যাচ্ছে ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন টিম। সে ধারাবাহিকতায় এ পর্যন্ত জেলায় করোনায় মারা যাওয়া ৮ জন মৃত ব্যক্তির দাফন কাফন করেছেন তারা। মৃত ব্যক্তির পাশাপাশি যখন কোরোনা আক্রান্ত অসুস্থ রোগীরা অবহেলার শিকার হতে লাগলো তখন জেলা টিম প্রধান মাওঃ আশরাফুল আলমের নেতৃত্বে করোনা রোগীদেরও সেবা করার উদ্যোগ নেয় তারা।

তিনি জানান – এ পর্যন্ত জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশনে থাকা রোগীসহ হোম আইসোলেশনে থাকা বেশ কিছু রোগীকে সেবা দেয়া হয়েছে তাদের পক্ষ থেকে। এবং এ কার্যক্রম চলমান রয়েছে।

আরআর/পাবলিক ভয়েস

মন্তব্য করুন