আনুষ্ঠানিক কর্জে হাসানা প্রকল্প উদ্বোধন করল মসজিদ ডট লাইফ

প্রকাশিত: ১১:০৬ পূর্বাহ্ণ, জুলাই ২, ২০২০

পরিকল্পনা এবং পূর্বঘোষণা অনুযায়ী মসজিদ ভিত্তিক কর্জে হাসানা সংস্থা মসজিদ ডট লাইফ গতকাল ১লা জুলাই ফেনী ইসলামিক সেন্টার প্রাঙ্গণে ১০জন ইমাম-মুয়াজ্জিনের হাতে ১০ টি সাইকেল তুলে দেয়ার মাধ্যমে বাইসাইকেল ঋণ বিতরণ কার্যক্রম শুরু করেছে।

স্বাস্থ্যবিধি এবং সামাজিক দূরত্ব মেনে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ঋণ গ্রহীতাদের মধ্যে সাইকেল হস্তান্তর করা হয়। অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন ফেনী ইসলামিক সেন্টারের উপদেষ্টা ফারুক মৃধা ও জনাব শরাফ উদ্দিন এবং বিরিঞ্চি খন্দকার মসজিদের সভাপতি কাজী জিয়াউল হক শাহজাহান।

সংস্থাটির অফিস সেক্রেটারি এবং প্রতিষ্ঠাতা সদস্য জহির উদ্দিন জাইফ পাবলিক ভয়েসকে বলেন, প্রাথমিক পর্যায়ে ফেনী থানার ১০০জন ইমাম মোয়াজ্জিনকে অত্যন্ত সহজ কিস্তিতে এই কর্জে হাসানা বা ১০০% সুদ ও মুনাফা বিহীন ঋণ সুবিধা প্রদান করা হচ্ছে এবং পর্যায়ক্রমে সারা দেশের ইমাম-মুয়াজ্জিনদের মধ্যে এই ঋণ সুবিধা সম্প্রসারণ করা হবে ইনশাআল্লাহ।

কওমি মাদ্রাসার শিক্ষকরাও এই প্রকল্পের আওতায় আওতায় আছেন। দেশের প্রান্তিক জনগোষ্ঠীকে সাবলম্বী করে তুলতে এবং বিপদে সংকটে তাদের পাশে দাঁড়াতেই – মসজিদ ডট লাইফ শতভাগ সুদ, মুনাফা ও কোন প্রকার সার্ভিস চার্জ বিহীন ক্ষুদ্র ঋণ বিতরণ কার্যক্রম চালু করেছে।

ওয়াইপি/পাবলিক ভয়েস

মন্তব্য করুন