খুলনায় সপ্তাহে চারদিন দোকানপাট ও শপিংমল খোলা থাকবে

প্রকাশিত: ৭:০৭ অপরাহ্ণ, জুলাই ১, ২০২০

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধিঃ রেডজোন বাদে খুলনা জেলা ও মহানগরীর সকল দোকানপাট ও শপিংমল সপ্তাহে শনি, রবি, সোম ও মঙ্গলবার সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে। অন্য দিনগুলোতে দোকানপাট ও শপিংমল বন্ধ থাকবে।

মন্ত্রিপরিষদ বিভাগের ৩০ জুন তারিখে জারিকৃত পত্রে করোনাভাইরাস-এর বিস্তার রোধ এবং পরিস্থিতির উন্নয়নের লক্ষ্যে দেশের সার্বিক কার্যাবলি এবং জনসাধারণের চলাচলের নিয়ন্ত্রণ আরোপ করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। উল্লিখিত পত্রের আলোকে খুলনা জেলা ও মহানগরীতে করোনাভাইরাস সংক্রমণ অধিক হারে বেড়ে যাওয়ায় খুলনা জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন আজ বুধবার (১ জুলাই) স্থানীয় জনপ্রতিনিধি, খুলনা চেম্বার অব কমার্স এবং বিভিন্ন বাজার কমিটির সাথে আলোচনা করে এ সিদ্ধান্ত গ্রহণ করেছে।

রাত ৮টা থেকে সকাল ৭টা পর্যন্ত অতি জরুরি প্রয়োজন ছাড়া (প্রয়োজনীয় ক্রয়-বিক্রয়, কর্মস্থলে যাতায়াত, ওষুধ ক্রয়, চিকিৎসাসেবা, মৃতদেহ দাফন-সৎকার) বাসার বাইরে আসা যাবে না। বাসার বাইরে মাস্ক পরিধান, পারস্পরিক দূরত্ব বজায় ও অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

হাট-বাজার, দোকানপাটে ক্রয়-বিক্রয়কালে শারীরিক দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতে হবে। শপিংমলের প্রবেশমুখে হাত ধোয়ার ব্যবস্থা এবং স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে। শপিংমলে আগত যানবাহনসমূহকে অবশ্যই জীবানুমুক্ত করার ব্যবস্থা রাখতে হবে। সকল প্রকার সভা-সমাবেশ, গণজমায়েত এবং অনুষ্ঠান আয়োজন বন্ধ থাকবে।

জনস্বার্থে জারিকৃত এ আদেশ আগামী ০৪ জুলাই থেকে কার্যকর হবে। সকল জনসাধরণ ও ব্যবসা প্রতিষ্ঠানকে এ আদেশ মেনে চলার নির্দেশনা দেয়া হয়েছে। এ আদেশ ভঙ্গকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। খুলনা জেলা প্রশাসনের এক বিজ্ঞপ্তিতে আজ এসকল তথ্য জানানো হয়েছে।

এমএম/পাবলিক ভয়েস

মন্তব্য করুন