আমি ছাড়া কোনো উপায় নেই: ইমরান খান

প্রকাশিত: ৫:০৫ অপরাহ্ণ, জুন ২৯, ২০২০
ইমরান খান, ফাইল ছবি

পাকিস্তানী সংবাদ মাধ্যম ডেইলি পাকিস্তান জানায়, প্রধানমন্ত্রী ইমরান খান জোটবদ্ধ দলগুলোর নেতাদের সঙ্গে বৈঠককালে বলেন, প্রতিদিন সকালে খবর আসে, আজ আমি চলে যাচ্ছি, কাল আমি চলে যাচ্ছি। তবে এখন আমি ছাড়া কোনো উপায় নেই।

তিনি আরো বলেন, আমরা আমাদের আদর্শ থেকে বিচ্যুত হলে পড়ে যাব। পিপিপি তার আদর্শ থেকে বিচ্যুত হয়ে ধ্বংস হয়েছে। মানুষ কখনো কখনো ক্ষুব্ধ হয় কিন্তু আমাদেরকে জনগণের ভাগ্য পরিবর্তন করতে হবে।

এসময় কোরআনের উদধৃতি দিয়ে ইমরান খান আরো বলেন, বিশ্ব আমাদের কৌশল অবলম্বনের প্রশংসা করেছে। আমরা একটি স্মার্ট লকডাউন করেছি । পুরো বিশ্ব এখন লকডাউন শিথিল করছে। অর্থনীতি পরিচালনা করার জন্য এটি জুরুরী। তবে নাগরিকদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে সেরা বাজেট উপস্থাপন করা হয়েছে, নতুন করে কর আরোপ করা হয়নি। জনগণের ওপর অতিরিক্ত বোঝা চাপানো হয়নি। এর পরিবর্তে সাধারণ মানুষকে ত্রাণ সরবরাহ করা হয়েছে।

সরকার ও জোটের সদস্যদের জাতীয় পরিষদে উপস্থিতি নিশ্চিত করার নির্দেশনা দিয়ে ইমরান খান বলেন, আগামীতে সমস্ত সরকারি সদস্য ও জোটের সদস্যদের বৈঠকে অংশ নেওয়া উচিত। বাজেট অনুমোদনের পরে জোটের সঙ্গে করা চুক্তিগুলো কার্যকর করা হবে।

এ বৈঠকে পাকিস্তানের প্রদেশগুলোর মন্ত্রী, উপদেষ্টা ও বিশেষ ব্যক্তিরা উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন, নূর আলম খান এবং পিটিআই-র অন্যান্য বিধায়করাসহ জোট বেলুচিস্তান আওয়ামী পার্টি (বিএপি), গ্র্যান্ড ডেমোক্রেটিক অ্যালায়েন্স (জিডিএ), মুত্তাহিদা কওমি মুভমেন্ট (এমকিউএম) এবং জামহুরি ওয়াতন পার্টির নেতারা।

এমএম/পাবলিকভয়েস

মন্তব্য করুন