রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের ষড়যন্ত্রের প্রতিবাদ খুলনা ইসলামী আন্দোলনের

প্রকাশিত: ৭:৪৭ অপরাহ্ণ, জুন ২৮, ২০২০

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধিঃ রাষ্ট্রায়ত্ত পাটকলসমূহের অবশিষ্ট ২৫টি পাটকল আধুনিকীকরণের বাস্তবসম্মত উদ্যোগ গ্রহণ না করে  পাটকলগুলো বন্ধের সিদ্ধান্ত নিয়েছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়। অলাভজনক আখ্যা দিয়ে মিল বন্ধ করার ষড়যন্ত্রের তীব্র প্রতিবাদ ও এ ষড়যন্ত্র রুখে দেয়ার আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর নেতৃবৃন্দ।

আজ রবিবার  গনমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, পাটকলগুলো বন্ধের সিদ্ধান্ত নিয়েছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়। প্রধানমন্ত্রীও নাকি এই পরিকল্পনা বাস্তবায়নের পক্ষে মত দিয়েছেন। কারণ হিসেবে ক্রমাগত লোকসানের কথা বলা হয়েছে। করোনাভাইরাসে জাতি যখন দিশেহারা ঠিক সেই মুহূর্তে সুযোগ সন্ধানী দুর্নীতিবাজ আমলারা পাটকলসমূহ বন্ধ করার মাধ্যমে সরকারকে প্রশ্নবিদ্ধ ও বেকায়দায় ফেলতে গভীর যড়যন্ত্রে লিপ্ত। নেতৃবন্দ অবিলম্বে পাটকল শ্রমিক-কর্মচারীদের মজুরি কমিশনসহ সকল পাওনাদি পরিশোধ করে পাটকলসমূহকে আধুনিকীকরণপূর্বক লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করার আহ্বান জানান।

বিবৃতিদাতারা হলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সভাপতি মুফতী আমানুল্লাহ, সহ সভাপতি মাওঃ মোজাফ্ফার হোসাইন, মুফতী মাহবুবুর রহমান, সেক্রেটারী শেখ মোঃ নাসির উদ্দিন, জয়েন্ট সেক্রেটারী মাওঃ দ্বীন ইসলাম, সাংগঠনিক সম্পাদক জিএম সজীব মোল্লাসহ  প্রমুখ।

এনএইচ/পাবলিক ভয়েস

মন্তব্য করুন