সুরক্ষা সামগ্রীর অভাব,বারডেমে চিকিৎসকদের অবস্থান কর্মসূচি

প্রকাশিত: ৪:৩৩ অপরাহ্ণ, জুন ২৮, ২০২০

পর্যাপ্ত সুরক্ষা সামগ্রীর অভাব, করোনা টেস্টের ব্যবস্থা না থাকা, ভাইরাসটিতে সংক্রমিত চিকিৎসকদের যথাযথ চিকিৎসা না দেয়ার অভিযোগ এবং চাকরি স্থায়ীকরণের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন রাজধানীর বারডেম হাসপাতালের শতাধিক চিকিৎসক। আজ রোববার সকাল ১০টা থেকে হাসপাতালের ভেতর তারা এ অবস্থান কর্মসূচি পালন করছেন।

বেশ কয়েকজন চিকিৎসক জানান, সকাল ১০টার দিকে সকল চিকিৎসকের পক্ষ থেকে হাসপাতালের মহাপরিচালক (ডিজি) ডা. এম কে এজহারুল কাউয়ুম চৌধুরীর কাছে স্মারকলিপি জমা দিত যান তিনজন চিকিৎসক। কিন্তু তাদের সিকিউরিটি গার্ড এবং বাইরের সিকিউরিটি দিয়ে আমাদের আটকে দেন মহাপরিচালক। পরে ডিজির কেবিনের সামনেই তারা অবস্থান নেন।

পরবর্তীতে ওই তিনজন চিকিৎসককে ভেতরে যাওয়ার অনুমতি দেয়া হয়। তখন তারা গিয়ে ডা. এম কে এজহারুল কাউয়ুম চৌধুরীর কাছে নিজেদের দাবি সম্বলিত স্মারকলিপি জমা দেন।

চিকিৎসকরা এখনো বারডেম হাসপাতালের ২য় তলার ২১০ নম্বর রুমে এবং এর আশপাশে অবস্থান কর্মসূচি পালন করছেন। হাসপাতাল কর্তৃপক্ষ দাবিগুলো মেনে নিলেই তারা কাজে ফিরে যাবেন বলে জানান তারা।

জানা গেছে, দীর্ঘদিন ধরেই চিকিৎসকরা এই দাবিগুলো জানিয়ে আসছিলেন। কিন্তু কর্তৃপক্ষ এগুলো মেনে নিতে অগ্রাহ্য এবং কালক্ষেপণ করছে। ফলে করোনাভাইরাসে সংক্রমিত চিকিৎসকদের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এ ছাড়া তাদের চাকরি স্থায়ীকরণের আবেদনের ব্যাপারে গতকাল শনিবার পর্যন্ত কোনো কার্যকর পদক্ষেপ নেয়া হয়নি। তাই আজ থেকে তারা অবস্থান কর্মসূচি পালন করেছেন।

এই বিষয়ে বারডেম হাসপাতালের মহাপরিচালক অধ্যাপক ডা. এম কে এজহারুল কাউয়ুম চৌধুরী গণমাধ্যমকে বলেন, এ বিষয়ে তিনি কিছু জানেন না।

এমএম/পাবলিকভয়েস

মন্তব্য করুন