নতুন আইসিসি সভাপতি হতে যাচ্ছেন সৌরভ!

প্রকাশিত: ৫:৪০ অপরাহ্ণ, জুন ২৬, ২০২০

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান হিসেবে শশাঙ্ক মনোহরের মেয়াদ শেষ। তার জায়গায় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি এবং ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের সাবেক চেয়ারম্যান কলিন গ্রেভস নাকি অন্য কেউ তা চূড়ান্ত হয়ে যাবে আগামী সপ্তাহেই। এমনটাই জানিয়েছে আইসিসি।

কয়েকদিনের মধ্যেই মনোনয়ন প্রক্রিয়া চূড়ান্ত করে পরবর্তী চেয়ারম্যান আইসিসি বেছে নেবে। বৃহস্পতিবার পরবর্তী আইসিসি চেয়ারম্যান নিয়ে আলোচনায় বসেছিল আইসিসি’র বোর্ডের সদস্যরা। সেখানেই চেয়ারম্যান নির্বাচন নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড সদস্য বলেন, “চেয়ারম্যান নির্বাচন নিয়ে ভালো আলোচনা হয়েছে। পরের সপ্তাহেই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার বিষয়ে আমরা আশাবাদী।” মনোনয়নের কোনো দিনক্ষণ ঠিক করা হয়নি কেন, এমন এক প্রশ্নের জবাবে ওই সদস্য বলেন, “এখনো কিছু বিষয়ে স্বচ্ছতার অভাব রয়েছে। আশা করি, সামনের সপ্তাহেই এই বিষয়ে ঐকমত্যে পৌঁছানো সম্ভব হবে।”

নির্বাচন নাকি পারস্পরিক সমঝোতার মাধ্যমে কাউকে চেয়ারম্যান হিসেবে বেছে নেওয়া হবে কি-না এ বিষয়ে এখনো সবাই একমত হতে পারছে না বলে জানিয়েছেন ওই সূত্র।

কলিন গ্রেভস ও বিসিসিআই সভাপতি সৌরভ দু’জনেই আইসিসির চেয়ারম্যান হওয়ার দৌড়ে রয়েছেন। তবে দু’জনের কেউই নির্বাচন চাইছেন না এই পদের জন্য। সৌরভের মনোনয়ন এখনো চূড়ান্ত নয়। তবে দু’জনেই চাইছেন শীর্ষ পদের বসার আগে যেন সর্বসম্মতিক্রমে বাছাই প্রার্থী হন।

ওয়াইপি/পাবলিক ভয়েস

মন্তব্য করুন