আল বিরুনী বিজ্ঞান ক্লাব কেন্দ্রীয় কমিটি গঠন

প্রকাশিত: ৫:৪৪ পূর্বাহ্ণ, জুন ২৫, ২০২০

“ভীতি নয়, গবেষণা ও চর্চার মাধ্যমে বিজ্ঞানকে করবো জয়” এই স্লোগানকে সামনে রেখে আল বিরুনী বিজ্ঞান ক্লাবের কেন্দ্রীয় কমিটি গঠিত হয়েছে। এর আগে, ২৩ জুন মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে কমিটির একটি তালিকা প্রকাশ করা হয়।

এ কমিটিতে সভাপতি হিসেবে গণিত বিভাগের শিক্ষার্থী খুলনার কৃতি সন্তান এম এ হাসিব গোলদার, সহ-সভাপতি হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাইকোলজি বিভাগের শিক্ষার্থী মশিউর রহমান এবং সাধারণ সম্পাদক হিসেবে রসায়ন বিভাগের শিক্ষার্থী সোলায়মান দেওয়ান সাকিব নির্বাচিত হয়েছেন।

কমিটির অন্য সদস্যরা হলেন- তথ্য ও প্রযুক্তি সম্পাদক -রুয়েটের সিভিল বিভাগের মুহাম্মদ আলী, গবেষণা সম্পাদক -বশেমুবিপ্রবি এর বায়োকেমিস্ট্রি বিভাগের আল আমিন, বিজ্ঞান সম্পাদক ক্যামিস্ট্রি বিভাগের আব্দুর রহীম, কর্মশালা ও প্রকাশনা সম্পাদক ফিজিক্স বিভাগের আব্দুর রহিম, প্রচার ও মিডিয়া সম্পাদক ঢাকা পলিটেকনিকের সিভিল ডিপ্লোমার কেএম দ্বীন ইসলাম, অর্থ ও ব্যবস্থাপনা সম্পাদক গ্রিন ইউনিভার্সিটির কম্পিউটার সাইন্সের উজ্জ্বল খান।

এ কমিটিতে কার্যনির্বাহী সদস্যরা হলেন- ডিপ্লোমা ইলেকট্রনিকের আহসান হাবিব, পবিপ্রবির এগ্রিকালচার বিভাগের ফয়জুল ইসলাম।

কেন্দ্রীয় সভাপতি এম হাসিব গোলদার বলেন, বিজ্ঞানবান্ধব দেশ গড়ার লক্ষ্য নিয়েই আল বিরুনী বিজ্ঞান ক্লাবের প্রতিষ্ঠা হয়েছে। তিনি বলেন, বিজ্ঞানবান্ধব দেশ গড়ার লক্ষ্য নিয়েই আল বিরুনী বিজ্ঞান ক্লাবের প্রতিষ্ঠা হয়েছে। ভীতি নয় বরং গবেষণা ও চর্চার মাধ্যমে বিজ্ঞানকে জয় করবো।

২০১৯ সালে যাত্রা শুরু করা আল বিরুনী বিজ্ঞান ক্লাব ইতোমধ্যেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে বিশাল একটি বিজ্ঞান র‌্যালী করে ব্যাপক আলোচনায় আসেন।##

এনএইচ/পাবলিক ভয়েস

মন্তব্য করুন