উত্তেজনার মধ্যে ভারত সীমান্তে উড়ছে চীনের ড্রোন-হেলিকপ্টার

প্রকাশিত: ৯:১৩ অপরাহ্ণ, জুন ১৭, ২০২০

২৩ জন ভারতীয় সেনা নিহত হয়েছে চীনের সঙ্গে সংঘর্ষে। মঙ্গলবারই এই খবর জানা গেছে। এরপরই ভারতীয় মিডিয়া দাবি করছে, চীনের দিকেও ক্ষয়ক্ষতি হয়েছে প্রবল। অন্তত ৪৩ চীনা সেনা হতাহত হয়েছে। দীর্ঘ কয়েক শতক পর নতুন করে উত্তেজনা ছড়াল ইন্দো-চীন সীমান্তে। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা এই মুহূর্তে। এর মধ্যে সীমান্তে নজরদারিতে ড্রোন ও হেলিকপ্টার উড়াচ্ছে চীন। খবর কলকাতা ২৪৭ এর।

দু’পক্ষের সেনাবাহিনীকেই এই মুহূর্তে হাই-অ্যালার্টে রাখা হয়েছে বলে জানাচ্ছে একাধিক সংবাদমাধ্যম। শুধু তাই নয়, জাতীয় এক হিন্দি সংবাদমাধ্যম জানায় যে, ঘটনার পর অর্থাৎ সোমবার রাতে হওয়া ঝামেলার পর এলএসি’তে দফায় দফায় হেলিকপ্টার ওড়ার শব্দ পাওয়া গেছে।

মনে করা হচ্ছে, সোমবার যেভাবে উত্তপ্ত হয়ে উঠেছিল এর পরের সীমান্তে নজরদারি চালানোর জন্যেই চীনা এয়ারফোর্সের এমন উদ্যোগ বলে মনে করা হচ্ছে। যদিও চিনের প্রতি মুহূর্তের পদক্ষেপের উপর নজর রাখছে ভারতও। আর তা নজর রাখতে গিয়ে দেখা গিয়েছে যে, ইন্দো-চীন সীমান্তে ড্রোন উড়াচ্ছে লালচিন। মূলত ঘটনার পরে গানওয়াল ভ্যালিতে ভারতীয় সেনার কি পরিস্থিতি রয়েছে তা জানতেই মূলত চীনা বাহিনী ড্রোন ওড়াচ্ছে।

ওয়াইপি/পাবলিক ভয়েস

মন্তব্য করুন