বাবুনগরীর পরিবর্তে শেখ আহমদ সহঃ মুহতামিম : স্বপদে আল্লামা শফী

প্রকাশিত: ৬:০১ অপরাহ্ণ, জুন ১৭, ২০২০

দীর্ঘ প্রতীক্ষার পরে বাংলাদেশের সর্ববৃহৎ কওমি মাদ্রাসা এবং উম্মুল মাদারিস দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার ভবিষ্যৎ কর্ণধার নির্ধারণ এবং মাদ্রাসার পরিচালনার বিষয়ে পরবর্তী দায়িত্বশীল নির্ধারণের জন্য অনুষ্ঠিত হয়েছে মজলিসে শুরা বৈঠক।

বৈঠকের সিদ্ধান্ত জানা গেছে – হাটহাজারী মাদ্রাসার সহকারী পরিচালক পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে আল্লামা জুনায়েদ বাবুনগরীকে এবং তার স্থানে বসানো হয়েছে বিখ্যাত আলেম আল্লামা শেখ আহমদ কে আজ বুধবার হাটহাজারী দারুল উলুম মাদ্রাসায় সূরা বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বৈঠকে উপস্থিত সূত্র পাবলিক ভয়েসকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন : হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক নিয়ে আল্লামা বাবুনগরীকে জড়িয়ে ভুল তথ্য প্রচার

সূত্র থেকে জানা গেছে – দারুল উলূম হাটহাজারীর ১১ জন শূরা সদস্যের উপস্থিতিতে গৃহীত সিদ্ধান্ত অনুসারে মোট গুরুত্বপূর্ণ তিনটি সিদ্ধান্ত এসেছে। যথাক্রমে – এক. মাদরাসার মুহতামিম পদে অমৃত্যু বহাল থাকবেন শাইখুল ইসলাম আল্লামা আহমদ শফী। দুই. আল্লামা জুনায়েদ বাবুনগরী সহকারী মুহতামিমের পদ থেকে অব্যহতি তিন. মাদরাসার সহকারী মুহতামিম হিসেবে দায়িত্ব পালন করবেন আল্লামা শেখ আহমদ।

এছাড়াও হাটহাজারী মাদ্রাসা বিষয়ে আরো কিছু সিদ্ধান্ত আসবে বলে জানিয়েছেন কয়েকজন শূরা সদস্য এবং পুরো বিষয়টি আগামীকাল বিস্তারিতভাবে মাদ্রাসা কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হবে বলেও জানা গেছে।

তবে আল্লামা জুনায়েদ বাবুনগরীকে কেন তার পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে এ বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি।

একটি সূত্র মতে প্রাপ্ত তথ্য অনুসারে হাটাহাজারী মাদরাসার আজকের শূরা বৈঠকে উপস্থিত ছিলেন আল্লামা শাহ আহমদ শফী, আল্লামা নোমান ফয়েজী, আল্লামা আব্দুল কুদ্দুস। পরিচালক ও শাইখুল হাদীস, জামিয়া আরাবিয়া ইমদাদুল উলূম ফরিদাবাদ মাদরাসা, ঢাকা। কো-চেয়ারম্যান, হাইয়াতুল উলয়া। আল্লামা নুরুল ইসলাম, নায়েবে মুহতামিম ও শায়খুল হাদিস, ফরিদাবাদ মাদরাসা ও যুগ্ম-মহাসচিব, বেফাক। তিন. নুরুল ইসলাম জিহাদী। পরিচালক, মাখজানুল উলূম মাদরাসা খিলগাঁও ও সহসভাপতি, বেফাক। চার. মাওলানা নোমান ফয়জী পরিচালক, আলজামিয়াতুল ইসলামিয়া হামিউচ্ছুন্নাহ মেখল, হাটহাজারী। পাঁচ, মাওলানা সালাহউদ্দিন নানুপুরী পরিচালক, জামিয়া উবাইদিয়া নানুপুর, ফটিকছড়ি। ছয়. মাওলানা মাহমুদুল হাসান ফতেপুরী পরিচালক, ফতেপুর মাদরাসা, হাটহাজারী।

এর আগে উম্মুল মাদারিসখ্যাত দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার পরিচালক নিয়োগের ক্ষেত্রে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ কিছু অনির্ভরযোগ্য নিউজ পোর্টালে ভুল তথ্য প্রচার করা হচ্ছে বলা হচ্ছে যে, হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক নিয়োগ দেওয়া হয়েছে মাদ্রাসার সহযোগী পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরীকে। কিন্তু পরবর্তিতে বিষয়টি ভুল হিসেবেই প্রমানিত হয়েছে।

#আরআর/পাবলিক ভয়েস

বিজ্ঞাপন

মন্তব্য করুন