ইতালি ফিরে গেলেন ২৮৭ বাংলাদেশি

প্রকাশিত: ৫:০৪ অপরাহ্ণ, জুন ১২, ২০২০

ইতালিতে করোনাভাইরাসের মহামারি দেখা দিলে দেশে ফিরে আসেন অসংখ্য বাংলাদেশি প্রবাসী। এরপর ফ্লাইট বন্ধ হয়ে যাওয়ায় আর ফিরে যেতে পারেননি। এদিকে ইতালিতে বর্তমানে করোনা পরিস্থিতি উন্নতির দিকে। ফের স্বাভাবিক জীবনযাত্রায় ফিরতে শুরু করেছে মানুষ।

অন্যদিকে বাংলাদেশে ব্যাপক আকারে ছড়িয়ে পড়তে শুরু করেছে মহামারির প্রাদুর্ভাব। পরিস্থিতি ক্রমশ খারাপের দিকে যাচ্ছে। এমতাবস্থায় আজ শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে ইতালি ফিরে গেলেন ২৮৭ জন বাংলাদেশি।

আজ দুপুর সোয়া ১২টার দিকে বিশেষ এই ফ্লাইটটি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইতালির রোমের উদ্দেশ্যে যাত্রা করে। বিমানবন্দর সূত্র গণমাধ্যমকে তথ্যটি নিশ্চিত করেছে।

জানা গেছে, ফ্লাইটের যাত্রীরা সবাই দীর্ঘদিন যাবত ইতালিতে বসবাস করছেন। সেখানে মহামারি দেখা দিলে দেশে ফিরে আসেন তারা। এখন পরিস্থিতির উন্নতি হওয়ায় ইতালিতে ফিরে যাওয়ার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেন। সেই প্রেক্ষিতে তাদের জন্য বিশেষ এই ফ্লাইটটি পরিচালনা করা হয়।

ফ্লাইটটি ইতালির রোমে যাত্রীদের নামিয়ে দিয়ে সেখান থেকে যুক্তরাজ্যের লন্ডনে যাবে। সেখান থেকে যেসব বাংলাদেশি দেশে ফিরতে ইচ্ছুক, তাদের নিয়ে আগামীকাল শনিবার রাত ১২টা ৪০ মিনিটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

ইতালিতে মহামারি করোনাভাইরাসে এখন পর্যন্ত ২ লাখ ৩৬ হাজার ১৪২ জন মানুষ সংক্রমিত হয়েছেন। এদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ৩৪ হাজার ১৬৭ জন। বিপরীতে সুস্থ হয়েছেন ১ লাখ ৭১ হাজার ৩৩৮ জন। সেখানে নতুন করে সংক্রমিত হওয়ার সংখ্যাও কমে এসেছে।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে মরণঘাতী করোনাভাইরাসে সর্বোচ্চ ৪৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ১ হাজার ৯৫ জনের মৃত্যু হলো। এ ছাড়া একদিনে আরো ৩ হাজার ৪৭১ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮১ হাজার ৫২৩ জন।

এমএম/পাবলিকভয়েস

মন্তব্য করুন