সুদিনে মুনাফা এনে দেওয়া শ্রমিকদের দূরে ঠেলে দেবেন না

প্রকাশিত: ৭:৩৮ অপরাহ্ণ, জুন ৮, ২০২০

করোনা পরিস্থিতি রুখতে এখন থেকে সাবধান না হলে আগামী দিনগুলো আরো ভয়ংকর হতে পারে বলে সতর্কবার্তা দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ সোমবার নিজ সরকারি বাসভবন থেকে এক ভিডিও বার্তায় তিনি এ সতর্কবার্তা দেন।

সেতুমন্ত্রী বলেন, দেশের করোনা পরিস্থিতি দিনকে দিন খারাপ হচ্ছে। এমন অবস্থায় শেখ হাসিনা সরকার জনগণকে রক্ষায় বেশ কিছু পদক্ষেপ নিয়েছে এবং নিতে যাচ্ছে। সংক্রমণপ্রবণ এলাকা চিহ্নিত করে শিগগিরই কিছু পদক্ষেপ ঘোষণা করা হবে। করোনা পরিস্থিতি রুখতে এখন থেকে সাবধান না হলে আগামী দিনগুলো আরো ভয়ংকর হতে পারে।

জনগণকে ধৈর্যের সঙ্গে সরকারি সিদ্ধান্ত কঠোরভাবে প্রতিপালনের আহ্বান জানিয়ে তিনি বলেন, করোনা নিয়ে কোনো উদাসীনতা নয়। ক্ষণিকের অবহেলা পরিস্থিতিকে আরো ভয়াবহ করে তুলছে।

সরকারি-বেসরকারি হাসপাতালে কর্মরত চিকিৎসকদের উদ্দেশ্যে তিনি বলেন, সাম্প্রতিককালে অসংখ্য রোগী বিভিন্ন হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে মৃত্যুবরণ করছেন। দয়া করে রোগীদের প্রতি আরো মানবিক ও সহানুভূতিশীল হবেন, এটাই আশা করি।

মন্ত্রী বলেন, এই সংকটকালে কলকারখানা থেকে শ্রমিক ছাঁটাই হবে মরার ওপর খাঁড়ার ঘায়ের মতো। তাই বিজিএমইএসহ সংশ্লিষ্ট সবাইকে বিষয়টি মানবিক বিবেচনায় নিয়ে সমন্বয়ের আহ্বান জানিয়ে বলবো, অসহায় মানুষগুলোর প্রতি ভালোবাসা, সহমর্মিতা ও সমব্যথী হয়ে সিদ্ধান্ত নেবেন বলে আশা করছি।

এই শ্রমিকরা সুদিনে মুনাফা এনে দিয়েছেন উল্লেখ করে তিনি বলেন, দুর্দিনে তাদের দূরে ঠেলে দেবেন না। ছাঁটাইয়ের মতো অসন্তোষ উদ্বেগকারী সিদ্ধান্তে না যাওয়াটা ভালো হবে। এ বিষয়ে শ্রমিক, মালিক ও মন্ত্রণালয় নিজেদের মধ্যে আলোচনা করে বাস্তবসম্মত মানবিক সিদ্ধান্ত নেবেন।

এমএম/পাবলিকভয়েস

মন্তব্য করুন