গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ

প্রকাশিত: ১২:১৮ অপরাহ্ণ, জুন ৪, ২০২০

৬০ শতাংশ ভাড়া বাড়ানোর প্রধান শর্ত অর্ধেক যাত্রী নিয়েই চলছে রাজধানীর গণপরিবহণ। কিন্তু ১০০ শতাংশ পর্যন্ত বেশি ভাড়া আদায় করা হচ্ছে বলে অভিযোগ রয়েছে যাত্রীদের।

রাজধানীতে বিভিন্ন কোম্পানির অধিকাংশ বাসই স্বাস্থ্যবিধি পুরোপুরি মেনে চলছে না। কিছু কিছু বাসে যাত্রীদের উঠা নামার সময় হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে দেখা গেছে। তবে বাসে তাপমাত্রা মাপার কোনো যন্ত্র নেই।

এ ছাড়া বর্ধিত ভাড়ার তালিকা দেখা যায়নি কোনো বাসেই। ফলে যাত্রী এবং চালকের সহকারীদের মধ্যে তর্কের ঘটনা ঘটছে। তবে কাউন্টার বাসগুলোর অধিকাংশই ৬০ ভাগ বর্ধিত ভাড়াতেই চলাচল করছে।

গণপরিবহণে অতিরিক্ত ভাড়া আদায় করা শাস্তিযোগ্য অপরাধ, এ বিষয়ে আরো প্রশাসনিক নজরদারি বাড়াতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

সড়ক পরিবহন মন্ত্রী বলেন, ‘গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়কারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) এর সংশ্লিষ্টদের প্রতি নির্দেশনা দেয়া হয়েছে। অধিকাংশ গণপরিবহন স্বাস্থ্যবিধি মেনে চলছে। তবে কিছু অভিযোগও আমরা পাচ্ছি। আমি প্রশাসনিক নজরদারি বাড়ানোর অনুরোধ করছি।’

এমএম/পাবলিকভয়েস

মন্তব্য করুন