করোনায় মৃতদের লাশ দাফনকারী আইএবি নেতার জিকিররত অবস্থায় মৃত্যু

হাজীগঞ্জ, চাঁদপুর

প্রকাশিত: ২:৫৬ পূর্বাহ্ণ, জুন ১, ২০২০

চাঁদপুরের হাজীগঞ্জে করোনাভাইরাসের উপসর্গ ও আক্রান্ত মৃতদের দাফনে নিয়োজিত স্বেচ্ছাসেবক টিমের সদস্য ইসলামী আন্দোলন নেতা মোঃ রফিকুল ইসলাম (৪৮) মারা গেছেন।

তিনি ইসলামী আন্দোলন বাংলাদেশের হাজীগঞ্জ উপজেলার করোনায় মৃতদের কাফন-দাফন টিমের ১১জন স্বেচ্ছাসেবী দলের সদস্য ছিলেন।

জানা যায়, রোববার (৩১ মে) দুপুর ১টার দিকে হাজীগঞ্জ পৌরসভার ৩নং ওয়ার্ডের ধেররা বিলওয়াই গ্রামের নিজ বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তবে তার কোনো করোনার উপসর্গ লক্ষ্য করা না গেলেও প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- করোনায় আক্রান্ত হয়েই মারা গেছেন। তার নমুনা সংগ্রহ করা হয়েছে।

এ তথ্য নিশ্চিত করে চাঁদপুর সিভিল সার্জনের কার্যালয়ের তথ্য প্রদানকারী কর্মকর্তা ডাঃ মোঃ সাখাওয়াত উল্যাহ জানান, ‘দাফনের আগে তার নমুনা সংগ্রহ করা হয়েছে। তিনদিনের মধ্যে ফলাফল পাওয়া যাবে’।

হাজীগঞ্জ উপজেলায় ১১জন মিলে করোনাকালে মৃতদেহ দাফন ও নামাজের জানাজা পড়ানোর ঘোষণা দেন। ওই ১১ জনের মধ্যে রফিকুল ইসলাম একজন ছিলেন।

ওই দলেরই একজন স্বেচ্ছাসেবী শরীফুল হাছান বলেন, রোববার সকালে রফিক ভাই অসুস্থ বোধ করেন। পরে নিজেই ছেলেকে নিয়ে বাজারে এসে কয়েকজনের ঋণের টাকা পরিশোধ করেন। এরপর বাসায় গিয়ে জিকির করতে করতে মারা যান।

রফিকুল ইসলাম হাজীগঞ্জ উপজেলায় করোনায় আক্রান্ত ও করোনার উপসর্গ নিয়ে মৃত প্রায় ১০জনের দাফন কাজে অংশগ্রহণ করেছিলেন। তিনি হাজীগঞ্জ উপজেলা মুজাহিদ কমিটির নায়েবে ছদর ছিলেন।

তিনি হাজীগঞ্জ বাজারের আল আকসা টেইলার্সের স্বত্তাধীকারী। এলাকায় ‘রফিক ভাই’ হিসেবে অধিক পরিচিত ছিলেন।

/এসএস

মন্তব্য করুন