চাঁদার দাবিতে প্রবাসীর বাড়িতে হামলা, আহত ৮ জন।

প্রকাশিত: ৮:১৯ অপরাহ্ণ, মে ২৯, ২০২০

লক্ষ্মীপুরে চাঁদার টাকা না পেয়ে এক প্রবাসীর বাড়িতে দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে হামলা চালিয়েছে একদল সন্ত্রাসীরা। এ ঘটনায় অন্তত ৮ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

সন্ত্রাসীরা প্রবাসীর বসতঘরে হামলা-ভাংচুর চালিয়ে নগদ অর্থ ও স্বর্ণালঙ্কারসহ প্রায় দুইলক্ষ টাকার মালামাল লুটপাট করে নিয়ে গেছে।সদর উপজেলার চররুহিতা ইউনিয়নের প্রবাসী আলমগীরের বশতঘরে এ হামলার ঘটনা ঘটে।

আহতদের লক্ষ্মীপুর সদর হাসপাতাল সহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হচ্ছে। এ ঘটনায় বৃহস্পতিবার(২৮মে) সকালে লক্ষ্মীপুর সদর থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। আহতরা হলেন, প্রবাসীর ভাই মহিন, সোহেল, বেলাল হোসেন, সিরাজ, ফজু মিয়া, কালা, সবুজ, ছকিনা ও আলতাফ হোসেন।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়;- চর রুহিতা গ্রামের মুন্সী হাজী বাড়ির আবুধাবী প্রবাসী আলমগীরের পরিবারের কাছে ৭ লক্ষ টাকা চাঁদা দাবী করে আসছিলো একই এলাকার নিশান ও তার সহযোগীরা।

দাবীকৃত টাকার জন্য দুপুরে প্রবাসীর ভাই মহিনকে মোবাইল ফোনে ডেকে এনে মারধর করে নিশান। এরপর ফের বিকেলে নিশানের নেতৃত্বে লিটন, মাসুদ, নয়ন, কাদেরসহ ১৫/২০জনের একটি দল দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে প্রবাসীর বশতঘরে সন্ত্রাসী কায়দায় হামলা চালায়।

এসময় সন্ত্রাসীরা বশতঘরের আসবাবপত্র ভাঙচুর করে নগদ অর্থ ও স্বর্ণালংকারসহ দুইলক্ষ টাকার মালামাল লুটে নেয়। সন্ত্রাসীদেরকে বাধা দিতে গেলে ওই পরিবারের অন্তত ৮ জন মারাত্তক ভাবে আহত হয়।

ঘটনার খবর চারিদিকে ছড়িয়ে পরলে স্থানীয়রা আহতদের উদ্ধার করে তাৎখনিকভাবে লক্ষ্মীপুর সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করে।

প্রবাসীর মা শাহিদা বেগম ও বোন নিপু জানান;- সন্ত্রাসীরা দির্ঘ্যদিন ধরে আমার ছেলের কাছে ৭ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিলো।

চাঁদার টাকা না দেয়ায় বাড়ি ঘরে হামলাা চালিয়ে লুটপাট করেছে সন্ত্রাসীরা। এসময় তার পরিবারের সদস্যরা নিশানসহ তার সহযোগীদের বিচারের দাবী জানান।

লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান মিয়া জানান;- হামলার ঘটনায় অভিযোগের ভিত্তিতে তদন্ত করে আইনগত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এমএম/পাবলিকভয়েস

মন্তব্য করুন