বাড়ছে না সাধারণ ছুটি: খুলছে না গণপরিবহন ও শিক্ষাপ্রতিষ্ঠান

করোনাভাইরাস পরিস্থিতি

প্রকাশিত: ৬:৩৯ অপরাহ্ণ, মে ২৭, ২০২০

প্রতিদিন নিত্যনতুন রেকর্ড হচ্ছে করোনায় আক্রান্ত ও মৃতের। দেশে প্রতিমূহুর্ত করোনার ঝুঁকি বাড়ছে। এরইমধ্যে সরকারি ছুটি আর না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। স্বাস্থ্যবিধি মানার শর্তে সকল সরকারি বেসরকারি অফিস খুলে দেওয়ার ঘোষণা দিয়েছে সরকার।

আজ বুধবার (২৭ মে) জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন এ তথ্য জানিয়েছেন।

এদিকে সাধারণ ছুটি না বাড়লেও খুলবে না গণপরিবহন ও শিক্ষাপ্রতিষ্ঠান। স্কুল-কলেজ বন্ধ থাকবে ১৫ জুন পর্যন্ত। ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত সবাইকে স্বাস্থ্যবিধি মেনে অফিসে কাজ করতে হবে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, সবাইকে স্বাস্থ্যবিধি মেনে কাজে যোগ দিতে হবে। এ বিষয়ে প্রধানমন্ত্রীর অনুমোদন পাওয়া গেছে। বৃহস্পতিবার সকালে প্রজ্ঞাপন জারি হবে।

করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি কঠোরভাবে নিয়ন্ত্রণে ৩০ মে পর্যন্ত সরকারি ছুটি চলছে। এর মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখা বেড়ে চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ২৬ মার্চ থেকে এ পর্যন্ত দফায় দফায় ছুটি বাড়ানো হয়েছে। এরমধ্যে ৩০ মে শেষ হচ্ছে শেষ ধাপের সরকারি ছুটি।

করোনা সংক্রমণ রোধে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল সরকারি ছুটি ঘোষণা করা হয়। এরপর ৪ এপ্রিল থেকে ১১ এপ্রিল, পরে তা বাড়িয়ে ১৪ এপ্রিল করা হয়। চতুর্থ দফা ১৪ এপ্রিল থেকে ২৫ এপ্রিল পর্যন্ত ছুটি বাড়ানো হয়। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় পঞ্চম দফা ছুটি বাড়ানো হয় ৫ মে পর্যন্ত। সেটি বাড়িয়ে ১৬ মে, তারপর ১৭ মে থেকে ঈদুল ফিতরের পর ৩০ মে পর্যন্ত ছুটি বাড়ানো হয়।

/এসএস

মন্তব্য করুন