আল্লামা শাহ তৈয়ব রহ.-এর ইন্তেকালে আইএবি ওমান কমিটির শোক প্রকাশ

প্রকাশিত: ১০:৩৮ অপরাহ্ণ, মে ২৫, ২০২০

দেশের প্রাচীন ইসলামী বিদ্যাপীঠ চট্টগ্রাম জামিয়া আরাবিয়া জিরি মাদরাসার মহাপরিচালক, বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ডের সহ সভাপতি এবং ভারতের দেওবন্দের বিশিষ্ট বুজুর্গ হযরত মাওলানা আবরারুল হক হারদূয়ী রহঃ এর অন্যতম খলিফা বাংলাদেশের প্রবীণ মুরুব্বী আল্লামা শাহ মুহাম্মদ তৈয়ব সাহেব রহঃ-এর এন্তেকালে শোক প্রকাশ করেছেন চরমোনাই পীর নেতৃত্বাধীন ইসলামী আন্দোলন বাংলাদেশ ওমান কেন্দ্রীয় কমিটি।

কেন্দ্রীয় দায়িত্বশীল সাংবাদিক মাওলানা আজগর সালেহী স্বাক্ষরিত এক বিবৃতিতে সংগঠনের কেন্দ্রীয় সহ সভাপতি মাওলানা মীর আহমদ মিরু এবং সেক্রেটারি মাওলানা মিজানুর রহমানের এক যৌথ বিবৃতিতে এ শোক প্রকাশ করেন।

নেতৃবৃন্দরা বলেন- আল্লামা শাহ মুহাম্মদ তৈয়ব সাহেব দেশের একজন প্রাজ্ঞবান বিশিষ্ট মুরুব্বী ও বুজুর্গ আলেম ছিলেন। দেশের শীর্ষ এই মুরুব্বির মৃত্যুতে দেশবাসী একজন অভিভাবককে হারালেন।

তারা আরো বলেন, আল্লামা তৈয়ব সাহেব রাজনৈতিক সচেতন একজন অভিজ্ঞ দায়ী ছিলেন। তাঁর বয়ানে অসংখ্য পথহারা মানুষ দ্বীনের সঠিক দিশা পেয়েছেন।

বিবৃতিতে বলা হয়, আল্লামা তৈয়ব সাহেব রহঃ ইসলামী অান্দোলনের একজন গুরুত্বপূর্ণ পরামর্শক এবং মুরুব্বী ছিলেন। ইসলামী আন্দোলনের আমীর হযরত পীরসাহেব চরমোনাইর সাথে তাঁর গভীর সম্পর্ক ছিলেন। প্রায় সময় দেশের সামগ্রিক পরিস্থিতি এবং সমসাময়িক বিষয় নিয়ে পীরসাহেব হুজুরের সাথে তাঁর মাশওয়ারা হতো। তাই আন্দোলনের এমন একজন বড় মুহসেনকে হারিয়ে আমরা শোকাহত।

নেতৃবৃন্দরা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত এবং জান্নাতে উচ্চ আসন কামনা করে শোকসন্তপ্ত পরিবার পরিজন, ভক্ত মুরিদ ও শীষ্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। আল্লাহ তায়ালা সবাইকে সবরে জামিল দান করুন- আমিন।

উল্লেখ্য, আল্লামা শাহ মুহাম্মদ তৈয়ব সাহেব রহঃ ২৪ শে মে দিবাগত রাত আড়াইটার সময় চট্টগ্রামের একটি প্রাইভেট ক্লিনিকে জায়নামাজে সিজদারত অবস্থায় মৃত্যু বরণ করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন।

আরও পড়ুন :  ‘শাহ তৈয়ব রহ. এর ইন্তেকালে প্রধানমন্ত্রীর শোক, সংসদে শোক প্রস্তাব আনা হবে’

মন্তব্য করুন