মসজিদের জন্য ১২২ কোটি ২ লাখ ১৫ হাজার টাকার আর্থিক অনুদান

প্রকাশিত: ৭:৩৬ অপরাহ্ণ, মে ২০, ২০২০

মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বিপাকে আছেন দেশের সর্বস্তরের জনগণ। তা থেকে পরিত্রাণের জন্য সর্বাত্তক চেষ্টা করে যাচ্ছে সরকার। সেই ধারাবাহিকতায় এবার ইসলামিক ফাউন্ডেশনের আওতাধীন দেশের প্রতিটি জেলায় অবস্থিত সব মসজিদের জন্য ১২২ কোটি ২ লাখ ১৫ হাজার টাকার আর্থিক অনুদান দেয়া হয়েছে।

আজ বুধবার ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) মহাপরিচালক আনিস মাহমুদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এই অনুদান দেশের মোট দুই লাখ ৪৪ হাজার ৪৩টি মসজিদকে দেয়া হবে। প্রতিটি মসজিদের জন্য পাঁচ হাজার টাকা করে বরাদ্দ রয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সৃষ্ট সংকটময় পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে গিয়ে বিভিন্ন কারণে মসজিদগুলোতে মুসল্লিরা আগের মতো দান করতে পারছেন না। এমন অবস্থায় মসজিদের আয়ও কমে গেছে। ফলে দিনকে দিন মসজিদের দৈনন্দিন ব্যয় নির্বাহ করা কঠিন হয়ে যাচ্ছে।

তাই মসজিদের আর্থিক অসচ্ছলতা কিছুটা দূর করতে প্রতিটি মসজিদের জন্য পাঁচ হাজার টাকা হারে অনুদান প্রদানে অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই প্রেক্ষিতে এ অনুদান ইতোমধ্যে ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারের মাধ্যমে ইসলামিক ফাউন্ডেশনের সংশ্লিষ্ট বিভাগ, জেলা কার্যালয়ের পরিচালক/উপ-পরিচালকের ব্যাংক হিসেবে প্রেরণ করা হয়েছে।

এমএম/পাবলিকভয়েস

মন্তব্য করুন