বেলুচিস্তানে পৃথক গুলি-বোমা বিস্ফোরণে ৭ পাকিস্তানি সেনা নিহত

প্রকাশিত: ৯:১৫ অপরাহ্ণ, মে ১৯, ২০২০

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ বেলুচিস্তানে পৃথক দুটি হামলায় দেশটির অন্তত সাত সেনা সদস্য নিহত হয়েছে। মঙ্গলবার (১৯ মে) পাকিস্তানের সেনা কর্তৃপক্ষের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়েছে, বেলুচিস্তানের বোলান এলাকায় রাতে রাস্তার পাশে পুতে রাথা বোমার বিস্ফোরণ ঘটে। এতে সেনা সদস্যদের বহনকারী একটি টহল গাড়ির ছয় সেনা নিহত হয়। আহত হন আরও চারজন সেনা সদস্য। এছাড়া আর অপর এক হামলায় সন্ত্রাসীদের সঙ্গে গুলিবিনিময়ের ঘটনায় আরো এক সেনা নিহত হয়।

এদিকে বিচ্ছিন্নতাবাদী ইউনাইটেড বালুচ আর্মির মুখপাত্র মুরিদ বালুচ এই হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছেন। এক বিবৃতিতে তিনি বলেছেন, যে এই অঞ্চলে তেল ও গ্যাস উত্তোলনে নিযুক্ত সংস্থার ইঞ্জিনিয়ারদের সুরক্ষার জন্য নিয়োজিত পাকিস্তানি সেনাদের লক্ষ্য করে তারা এই হামলা চালিয়েছে।

জেলা প্রশাসক বোলন মুরাদ কাসি গণমাধ্যমকে বলেছেন,রাস্তার পাশে পেতে রাখা বোমার বিস্ফোরণে ফ্রন্টিয়ার কর্পসের ছয় সদস্য নিহত হয়েছেন এবং আরও চারজন আহত হয়েছেন। আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে।’

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ দফতর (আইএসপিআর) থেকে জানানো হয় সোমবার রাতে প্রাদেশিক রাজধানী কোয়েটা থেকে প্রায় ৫৫ কিলোমিটার দূরে পির ঘাইব এলাকায় সেনা বহনকারী গাড়ি লক্ষ্য করে রাস্তার পাশে পেতে রাখা বোমার বিস্ফোরণ ঘটানো হয়। নিয়মিত টহল ডিউটি শেষে এসব সেনারা ঘাঁটিতে ফিরছিলো বলে জানানো হয় ওই বিবৃতিতে। এই হামলায় ছয় সেনা নিহত হয়।

এর আগে সোমবার পৃথক আরেক ঘটনায় প্রদেশের মান্দ এলাকায় সন্ত্রাসীদের সঙ্গে গুলিবিনিময়ের ঘটনায় এক সেনা নিহত হয়েছে বলে জানিয়েছে পাকিস্তানের আইএসপিআর।

এমএম/পাবলিকভয়েস

মন্তব্য করুন