টাকা না পেয়ে বিমানবন্দরে প্রবাসীদের বিক্ষোভ (ভিডিও)

প্রকাশিত: ১২:২৮ অপরাহ্ণ, মে ১৭, ২০২০

সরকার ঘোষিত পাঁচ হাজার টাকা না পাওয়ায় শনিবার (১৬ মে) মাঝরাতে ঢাকার হযরত শাহজালাল আন্তজার্তিক বিমানবন্দরে বিক্ষোভ করেছে মালদ্বীপ থেকে ফেরা প্রবাসী কর্মীরা। তাদের অভিযোগ এর আগে কুয়েত, সৌদি আরব থেকে ফিরে আসা প্রবাসী শ্রমিকদের প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় পাঁচ হাজার করে টাকা দিলেও তাদের ক্ষেত্রে কোনও টাকা দেওয়া হয়নি।

ওইসব শ্রমিকদের বিক্ষোভ করা ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যায়। ভিডিওতে দেখা গেছে, মেঝেতে শুয়ে বসে তারা ওই পাঁচ হাজার টাকা চেয়ে স্লোগান দিচ্ছেন। দাবি মানার কথা বলা হচ্ছে।

জানা যায়, এর কয়েক ঘণ্টা আগে শনিবার রাতেই মালদ্বীপ থেকে ৩৫৩ জন প্রবাসী শ্রমিকদের নিয়ে আসে বিমান বাংলাদেশের একটি ফ্লাইট। শ্রমিকরা ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষ করে প্রবাসী কল্যাণ ডেস্কের সামনে কর্মকর্তাদের উদ্দেশ্যে টাকার কথা বলেন। ডেস্কে থাকা কর্মকর্তা টাকা নেই বলে জানান তাদের। সে সময় কর্মকর্তা ও ফিরে আসা কর্মীদের সঙ্গে বাক-বিতণ্ডার পরে কর্মকর্তারা ডেস্ক থেকে চলে যান। এরপর শুরু হয় বিক্ষোভ।

এ নিয়ে একাধিক ভিডিও সামাজিক মাধ্যমেও প্রকাশ করেন মালদ্বীপ ফেরত প্রবাসীরা।

এক প্রবাসীকে বলতে শোনা যায়, একজন কর্মকর্তা আমাদের বলেন- টাকা নেই। এরপর কর্মকর্তা কিছু না বলে চলে যান। দূতাবাস থেকে আমাদের বলেছে পাঁচ হাজার টাকা করে দেওয়া হবে। এর আগে অন্য দেশ থেকে যারা ফেরত এসেছে তারাও পেয়েছে। আমরা কেন পাব না?

আরেক প্রবাসী কর্মী বলেন, আমাদের কারও কাছে কোনও টাকা নেই। অথচ এয়ারপোর্টে নামলে সরকার থেকে ৫ হাজার করে টাকা দেওয়ার কথা। আমরা এখন বাড়ি যাবো কীভাবে? আর তারা ( প্রবাসী কল্যাণ ডেস্কের কর্মকর্তা) পালাইল কেন?

এমএম/পাবলিকভয়েস

মন্তব্য করুন