ইফতার সাহরী বিতরণ : বৃষ্টির মাঝেই রাস্তায় সাহরী খেলেন মানবতার ফেরিওয়ালারা

প্রকাশিত: ৪:৩৮ অপরাহ্ণ, মে ১৫, ২০২০

ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশনে অসহায়দের জন্য সাহায্য পাঠাতে চাইলে নিন্মোক্ত নাম্বারসমূহ ব্যবহার করা যাবে।

বিকাশ নাম্বার : ০১৭১২-৩৭৯৭৪৮, ০১৭৩২-৯০৪৩৯৩, ০১৭১৬-৭৩৭২০১
রকেট, নগদ অ্যাকাউন্ট নাম্বার : ০১৭১২-৩৭৯৭৪৮

করোনা বিপর্যয়ে মানবসেবার অনন্য দৃষ্টান্ত স্থাপন করা স্বেচ্ছাসেবী সংগঠন ‘ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন’। এবার ঢাকায় রাস্তায় ঘুরে ঘুরে ইফতারী ও সাহরী বিতরণ করেছে তারা। সাহরীর সময় না থাকায় বৃষ্টির মাঝেই দিনমজুরদের সঙ্গে নিয়ে রাস্তায় সাহরী খেতে বসে যান মানবতার ফেরিওয়ালা ইকরামুল মুসলিমীনের টিমসদস্যরা।

জানা যায়- গতকাল ১৪ মে ফাউন্ডেশনের আহবায়ক মুফতী হাবিবুর রহমান মিছবাহ’র নেতৃত্বে ২০ রমজানের ইফতার ও ২১ রমজানের সাহরী বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়।

যাত্রাবাড়ি থেকে শুরু করে মানিকনগর, জনপদ মোড়, খিলগাঁও, কমলাপুর, ফকিরাপুল হয়ে পল্টনে গিয়ে শেষ হয় ইফতার বিতরণ কার্যক্রম। এর মাঝে কয়েক দফা বৃষ্টি হলেও বন্ধ থাকেনি বিতরণ কার্যক্রম।

এসময় রাস্তায় খুঁজে খুঁজে প্রকৃত রোজাদারদের মাঝে ইফতার বিতরণ করেন টিমসদস্যরা। একইভাবে ভোর রাতে উঠে প্যাকেট করে করে সাহরীর খাবারও বিতরণ করে ফাউন্ডেশনটি। আগামীকাল আরও একদফা প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ হবে বলেও জানিয়েছেন ফাউন্ডেশনের আহবায়ক হাবিবুর রহমান মিছবাহ।

ইফাতারী আইটেমে খেজুর ও মাম পানির সঙ্গে গরুর গোশত দিয়ে রান্নাকৃত খিচুরি বিতরণ করা হয়। মুফতী মিছবাহ বলেন, আমরা নিজেরা যে খাবার পছন্দ করি সেভাবে উন্নতমানের খাবারই বিতরণ করার চেষ্টা করেছি।

তিনি আরও জানান, রাত ১.৩০ থেকে ৩.১৫ পর্যন্ত কাওরানবাজার হয়ে মহাখালী, কুড়িল বিশ্বরোড, বাড্ডা, রামপুরা, শাহজাহানপুর, খিলগাঁও সাহরী বিতরণ করেন এবং বাসায় গিয়ে সাহরী খাওয়ার সময় পাবেন না বলে ধলপুর মোড়ে কয়েকজন দিনমজুরকে সঙ্গে নিয়ে রাস্তার পাশেই সাহরী খেয়ে নেন। এদিন সারারাত বৃষ্টি ছিল এবং বৃষ্টির মাঝেই বিতরণ কার্যক্রম পরিচালনা করেন বলেও জানান হাবিবুর রহমান মিছবাহ।

 

রাস্তায় বসেই সাহরী করছেন মুফতী মিছবাহসহ টিম সদস্যরা

তিনি বিশেষ সহযোগিতায় থাকা ‘আল মাদানী ফাউন্ডেশন’র চেয়ারম্যান ইমতিয়াজ উদ্দিন সাব্বিরসহ তার টিম ও সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রসঙ্গত : করোনাভাইরাস মহামারি শুরু হওয়ার পর থেকেই এই ফাউন্ডেশনের দায়িত্বশীল ও কর্মীরা নিরলসভাবে একের পর এক জনসেবামূলক কাজ করে যাচ্ছে। ত্রাণ বিতরণ কার্যক্রম থেকে শুরু করে কয়েক হাজার অসহায় মানুষদের মধ্যে বিভিন্ন অংকের নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

এছাড়াও সারাদেশব্যাপী করোনা আক্রান্ত হয়ে বা করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণকারীদের কাফন-দাফনসহ আরও বেশ কিছু সামাজিক কাজ পরিচালনা করা হচ্ছে ফাউন্ডেশনের মাধ্যমে। এর মধ্যে জামালপুরে প্রশাসনের অনুরোধে ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন টিম করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা এক পুলিশ সদস্যের জানাযা-দাফন করে সারাদেশব্যাপী প্রশংসা কুড়িয়েছে।

জামালপুরে করোনায় নিহত পুলিশ সদস্যের দাফন সম্পন্ন করলো ইকরামুল মুসলিমীন

বর্তমানে ফাউন্ডেশনের পক্ষ থেকে আয়োজন চলছে ঈদ উপহার বিতরণের। আসছে ঈদে অসহায়দের মাঝে ঈদ উপহার বিতরণের পূর্ণ উদ্যোগ ও কার্যক্রম চলমান রয়েছে।

ফাউন্ডেশনের এই সেবামূলক কার্যক্রমে যে কেহই অংশগ্রহণ করতে পারবেন বিকাশ বা রকেট অ্যাকাউন্টের মাধ্যমে। ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশনে অসহায়দের জন্য সাহায্য পাঠাতে চাইলে নিন্মোক্ত নাম্বারসমূহ ব্যবহার করা যাবে।

বিকাশ নাম্বার : ০১৭১২-৩৭৯৭৪৮, ০১৭৩২-৯০৪৩৯৩, ০১৭১৬-৭৩৭২০১
রকেট, নগদ অ্যাকাউন্ট নাম্বার : ০১৭১২-৩৭৯৭৪৮

#আরআর/পাবলিক ভয়েস

ইকরামুল মুসলিমীনের কার্যক্রম সম্পর্কে ধারাবাহিক সংবাদ দেখতে ক্লিক করুন

মন্তব্য করুন