সুনামগঞ্জে ত্রাণের তালিকায় স্বামী-স্ত্রীসহ একই পরিবারের ৪জন!

প্রকাশিত: ১২:৫১ অপরাহ্ণ, মে ১৫, ২০২০
সুনামগঞ্জ জেলা। ছবি : পাবলিক ভয়েস।

মিলাদ হোসেন শুভ, সুনামগঞ্জ: করোনাভাইরাসের সংকট মুহূর্তে সরকার অসহায়, দিনমজুর, অসচ্ছল পরিবারে ত্রাণ সহায়তার হাত বাড়ালেও দেশের বিভিন্ন এলাকার চেয়ারম্যান ও মেম্বাররা ত্রাণ সহায়তা ও নামের তালিকায় একের পর এক অনিয়মকে নিয়মে পরিণত করছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ পরিবারকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আড়াই হাজার টাকা করে নগদ অর্থ প্রদান কর্মসূচিতেও ঘটেছে স্বজনপ্রীতি।

করোনা মোকাবেলায় মানবিক সহায়তা ও প্রধানমন্ত্রীর ইদ উপহারের তালিকায় সুনামগঞ্জের ছাতকের ভাতগাওঁ ইউনিয়নের ৫নং ওয়ার্ডে স্বামী স্ত্রীসহ একই পরিবারের ৪জনসহ ইউপি সদস্যের আপন ভাই ও বোনের নাম তালিকাভুক্ত করার অভিযোগ উঠেছে স্থানীয় মেম্বার সাজিল হোসেন বাবুলের বিরুদ্ধে।

অনুসন্ধানে জানা যায়, তালিকায় উল্লেখিত ৫১২ নং ক্রমিকে হাছিন মিয়া ও ৫১৬ নং ক্রমিকে হাছিন মিয়ার স্ত্রীর শাহিদা বেগমের নাম রয়েছে।

এছাড়া ৪৮৭ নাম্বার ক্রমিকে হাছিন মিয়ার বাবা বাদশা মিয়া ও ৫০৩ নাম্বার ক্রমিকে হাছিন মিয়ার ভাই ফারুক মিয়ার নামও তালিকাভুক্ত করা হয়েছে।

এদিকে ৫০২ নাম্বার ক্রমিকে উকিল আলী ও ৫০৪ নাম্বার ক্রমিকে রাশেদা বেগমের নাম রয়েছে যারা ইউপি সদস্য সাজিল হোসেন বাবুলের আপন ভাই ও বোন। এনিয়ে এলাকায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে।

এব্যাপারে ইউপি সদস্য সাজিল হোসেন বাবুল জানান, একই পরিবারের হলেও তারা সকলেই নিম্ন মধ্যবিত্ত এবং ত্রাণ পাওয়ার উপযুক্ত তাই তাদের নাম তালিকাভুক্ত করা হয়েছে।

ছাতক উপজেলা নির্বাহী অফিসার মো. গোলাম কবির জানান, এব্যাপারে তিনি অভিযোগ শুনেছেন। সংশ্লিষ্ট ইউনিয়নের দ্বায়িত্বপ্রাপ্ত ট্যাগ অফিসার ও স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে বিষয়টি খতিয়ে দেখার জন্য বলা হয়েছে।

/এসএস

মন্তব্য করুন