আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা গুম করছে সরকার : রিজভী

প্রকাশিত: ১:১৬ অপরাহ্ণ, মে ১৪, ২০২০

সরকার বিএনপি’র নেতাকর্মীদের যেভাবে গুম করছে সেভাবে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যাকেও গুম করছে বলে অভিযোগ করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ বৃহস্পতিবার রাজধানীর তোপখানা রোডে শিশু কল্যাণ পরিষদের সামনে জাতীয়তাবাদী সামাজিক সংস্থা (জাসাস) এর উদ্যোগে ত্রাণ বিতরণের সময় তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, চিকিৎসকরা বলছেন দশদিন পর আক্রান্তদের সেবা দেয়া যাবে না। চিকিৎসা ব্যবস্থা সম্পূর্ণ ধ্বসে গেছে। করোনা আক্রান্তদের সেবায় সরকার কোনো শক্তিশালী ব্যবস্থা গ্রহণ করেনি। উনার ফ্লাইওভার দেখাচ্ছেন।

রিজভী বলেন, আপনারা উন্নায়ন করেননি, আপনার করেছেন ফটকাবাজি। আপনারা করেছেন ক্যাসিরো ক্যাপিটালিজম। আপনার সম্রাট, খালেদ তৈরি করেছেন। আপনারা ভালো হাসপাতাল তৈরি করেনেনি।

রিজভী এসময় বলেন, চীনে যখন করোনা শুরু হয়েছিল তখন থেকে আমাদের দেশে করোনা মোকাবেলায় প্রস্তুতি নিলে এত মানুষ আক্রান্ত ও মৃত্যুর মিছিল হতো না। অন্যান্য দেশের দৃষ্টান্ত আছে আগাম প্রস্তুতি নেওয়া সেসব দেশে তেমন আক্রান্ত হয়নি।

আর আমাদের দেশের সরকার তখন অন্য কাজে ব্যস্ত ছিল। এর পরিনতি দেখছি প্রতিদিনই লাশের সারি দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। একটি বিশেষজ্ঞ দলের জরিপে আসছে ৯২৯ জন লোক করোনা উপসর্গের মারা গেছেন।আর সরকার বলছেন ২৬৯ জন।

এই সরকার মৃত্যু এবং আক্রান্তর সংখ্যাকে গুম করছে যেভাবে বিএনপি নেতাকর্মীদের গুম করে।

/এসএস

মন্তব্য করুন