সংসদ ভবনে কর্মরত ৫৩ আনসার সদস্য করোনায় আক্রান্ত

প্রকাশিত: ১১:২৫ পূর্বাহ্ণ, মে ১৩, ২০২০

জাতীয় সংসদ ভবনে দায়িত্বরত ৫৩ জন আনসার সদস্য মরণঘাতী করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর যোগাযোগ ও গণসংযোগ শাখার উপ-পরিচালক মেহেনাজ তাবাসসুম রেবিন।

তিনি বলেন, এখন পর্যন্ত বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর একজন ঊর্দ্ধতন কর্মকর্তাসহ ১৬১ জন সদস্য ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন। এদের মধ্যে জাতীয় সংসদ ভবনে দায়িত্বরত ৫৩ জন এবং সংসদ সদস্যদের আবাসিক এলাকা ন্যাম ভবনে দায়িত্বরত ৫ জন আনসার সদস্যও আছেন। সবমিলিয়ে শুধু ঢাকা শহরেই আক্রান্ত ৬৬ জন।

এ ছাড়া আক্রান্তদের মধ্যে একজন উপ-মহাপরিচালক, ৬৪ জন ব্যাটালিয়ন আনসার, ৯৪ জন অঙ্গীভূত আনসার, একজন নারী আনসার ও একজন নার্সিং সহকারী আছেন। এর মধ্যে একজন মারা গেছেন। তার নাম আব্দুল মজিদ। রাজধানীর গুলশান বিভাগের ভাটারা থানায় কর্মরত ছিলেন তিনি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আক্রান্তদের মধ্যে ১১ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন। বাকিরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল, সাজেদা মেডিকেল, ও রাজারবাগ পুলিশ হাসপাতালসহ দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

এ ছাড়া নিজ বাসায় আইসোলেশনে আছেন একজন। করোনা সন্দেহে প্রাতিষ্ঠানিক ও বিভিন্ন আবাসিক হোটেলে কোয়ারেন্টাইনে আছেন ৪৩৪ জন।

এদিকে দেশে গত একদিনের ব্যবধানে নতুন করে আরো ৯৬৯ জনের দেহে কোভিড-১৯ শনাক্ত করা হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৬ হাজার ৬৬০ জন। এ ছাড়া আরো ১১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৫০ জন।

পাশাপাশি গত একদিনে দেশে আরো ২৪৫ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ৩ হাজার ১৪৭ জন রোগী সুস্থ হলেন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। আর প্রথম করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যু ঘটে ১৮ মার্চ।

এমএম/পাবলিকভয়েস

মন্তব্য করুন