নুরিয়ার প্রবীণ ওস্তাদ ক্বারী আবুল খায়ের এর ইন্তেকাল, শায়িত মাদরাসা প্রাঙ্গনে

প্রকাশিত: ১১:৫৮ অপরাহ্ণ, মে ১৩, ২০২০

হাফেজ্জী হুজুর রহ. প্রতিষ্ঠিত জামিয়া নুরিয়া ইসলামিয়া কামরাঙ্গীর চর মাদরাসার প্রবীণ উস্তাদ ক্বারী আবুল খায়ের (কারী সাহেব হুজুর) ইন্তেকাল করেছেন (ইন্নলিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ বুধবার (১৩ মে) দুপুর ১২ টায় স্থানীয় রিভারসাইড হাসপাতালে তিনি ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি স্ত্রী, ৪ পুত্র ও ২ কন্যাসহ অসংখ ছাত্র, ভক্ত ও শুভাকাংখী রেখে গেছেন।

বুধবার বাদ আছর তার প্রিয় প্রতিষ্ঠান নুরিয়া মাদরাসা মসজিদে বড় ছেলে হাফেজ মাওলানা কামাল উদ্দিনের ইমামতিতে জানাজা শেষে নুরিয়া কবরস্থানে তাকে দাফন করা হয়।

ক্বারী আবুল খায়ের কামরাঙ্গীরচর নুরিয়া মাদরাসার প্রতিষ্ঠাকাল ১৯৬৪ সাল থেকেই মৃত্যুর আগ পর্যন্ত মাদরাসায় দায়িত্বরত শিক্ষক ছিলেন।

জামিয়ার মহাপরিচালক মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী ও শিক্ষকবৃন্দ ক্বারী আবুল খায়ের (রহ.) এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

এক শোক বার্তায় মহান আল্লাহ তা‘আলার দরবারে মরহুমের রূহের মাগফেরাত ও জান্নাতের উচ্চ মাকাম কামনা এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন তারা।

শোক বার্তায় বলা হয়, ক্বারী আবুল খায়ের ছিলেন মানুষ গড়ার একজন নিরলস, দক্ষ ও নিপুন কারিগর। তিনি দুনিয়ার অর্থবিত্তের পেছনে না ছুটে নিজের জীবনের সবটুকু সময়, শক্তি, মেধা নুরিয়া মাদরাসায় পবিত্র কোরআনের তালীমি কাজে ব্যয় করেছেন।

/এসএস

মন্তব্য করুন