মালয়েশিয়া থেকে মৃতদেহসহ আসছেন ১৫৮ জন

প্রকাশিত: ৯:২৬ অপরাহ্ণ, মে ১২, ২০২০

চলমান করোনা সংকটের মধ্যেই মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ হাইকমিশন এবং বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সহায়তায় মালায়েশিয়ায় আটকে পড়া বাংলাদেশিদের মধ্য থেকে একজনের মরদেহসহ আসছেন ১৫৮ জন। আগামীকাল বুধবার সকাল সাড়ে ১১টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাদের অবতরণের কথা রয়েছে।

জানা গেছে,  এসব বাংলাদেশিকে ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছে গ্রিন ডেল্টা ইনসুরেন্সের সহযোগী প্রতিষ্ঠান জিডি অ্যাসিস্ট।

আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে জিডি অ্যাসিস্ট। কোভিড-১৯ মহামারিতে মালয়েশিয়ায় আটকে পড়া বাংলাদেশিদের এটিই প্রথম ইভাকুয়েশন।

জিডি অ্যাসিস্ট জানায়, করোনা মহামারির কারণে মালয়েশিয়ায় আটকে পড়া বাংলাদেশিরা দেশটির বাংলাদেশ হাইকমিশনের সঙ্গে যোগাযোগ করে দেশে ফেরার আবেদন করে। এর পরই তারা বাংলাদেশ হাইকমিশনের মাধ্যমে ওই বাংলাদেশিদের ফিরিয়ে আনার উদ্যোগ নেয়। একজনের মরদেহসহ ১৫৮ জন বাংলাদেশিকে নিয়ে আগামীকাল বুধবার বিশেষ ফ্লাইট সকাল সাড়ে ১১টায় হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

এ বিষয়ে জিডি অ্যাসিস্টের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মঈনউদ্দীন আহমেদ গণমাধ্যমকে বলেছেন, তারা গর্বিত এ জন্য যে, এই সংকটময় পরিস্থিতির মধ্যেও বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নিতে পারছেন।

এমএম/পাবলিকভয়েস

মন্তব্য করুন