শপিংমল খুলবে না সিলেটবাসী

প্রকাশিত: ১২:৩৬ অপরাহ্ণ, মে ৯, ২০২০

করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি নিয়ে আসন্ন ঈদ উপলক্ষে কোনো ধরনের ব্যবসা প্রতিষ্ঠান না খোলার সিদ্ধান্ত নিয়েছেন সিলেটের ব্যবসায়ীরা। আজ শুক্রবার সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি বৈঠকে সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নিয়েছেন তারা।

বিষয়টি নিশ্চিত করে সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি আবু তাহের মো. শোয়েব বলেন, করোনায় সংক্রমিত রোগীর সংখ্যা প্রতিদিনই বাড়ছে। তাই সকলের স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে আগামী ১০ মে থেকে সিলেটে সব ধরনের শপিংমল, মার্কেট ও ফ্যাশন হাউস বন্ধ রাখার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ঈদের আগে ব্যবসা প্রতিষ্ঠান না খোলার ব্যাপারে সবাই একমত জানিয়ে তিনি বলেন, সিলেটের ব্যবসায়ীদের সিদ্ধান্ত সরকারের প্রতিও একটা বড় বার্তা। আগে জীবনের নিরাপত্তা, পরে ব্যবসা।

রাজধানীর বাইরে এর আগে সম্প্রতি একই সিদ্ধান্ত গ্রহণ করেছেন কুমিল্লা ও ব্রাহ্মণবাড়িয়ার ব্যবসায়ীরা। মহামারি করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকির মধ্যে পুরো রমজান মাসজুড়ে দোকানপাট, মার্কেট ও শপিংমল বন্ধ রাখার সিদ্ধান্ত নেন তারা।

এ বিষয়ে কুমিল্লা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আতিকুল্লাহ খোকন বলেন, আসন্ন ঈদ উপলক্ষে আগামী ১০ মে থেকে দোকানপাট, মার্কেট ও শপিংমল খোলার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে করোনা মোকাবেলায় জনগণের স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে ঈদুল ফিতর পর্যন্ত কুমিল্লা নগরীর সব শপিংমল, মার্কেট ও দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এর আগে ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির সভাপতি আজিজুল হক বলেন, আগামী ১০ মে থেকে ব্রাহ্মণবাড়িয়ায় কোনো ব্যবসা প্রতিষ্ঠান খোলা হবে না। বর্তমান করোনা পরিস্থিতি বিবেচনায় সব আগের মতো বন্ধ থাকবে। জনসাধারণ এবং ব্যবসায়ীদের স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এমএম/পাবলিকভয়েস

মন্তব্য করুন