খুলনায় ত্রাণের দাবিতে ডিসি অফিসের সামনে বিক্ষোভ

প্রকাশিত: ১০:১৩ অপরাহ্ণ, মে ৬, ২০২০

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধিঃ খুলনায় সরকারি ত্রাণ বঞ্চিত কয়েকশ মানুষ ত্রাণের দাবিতে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছেন। বুধবার (৬ মে) দুপুর বারটার দিকে এ বিক্ষোভ কর্মসূচি পালন করেন তারা। এর আগে বিক্ষোভকারীরা খুলনা প্রেসক্লাবের সামনে বিক্ষোভ করেন।

বিক্ষোভকারীদের অভিযোগ, তারা সরকার বা বেসরকারি সংস্থা থেকে কোনো ত্রাণসহায়তা পাননি। খুলনা সিটি করপোরেশনের এক ওয়ার্ড কাউন্সিলর অভাবগ্রস্থদের পর্যাপ্ত পরিমাণে ত্রাণ সামগ্রী সরবরাহ করেননি। ওই কাউন্সিলর তার পরিচিতদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন বলে অভিযোগ বিক্ষোভকারীদের।

বিক্ষোভে অংশ নেওয়া শান্তা বেগম বলেন, ‘তিনি যাকে চেনেন তাদের কাছে খাবার ও অন্যান্য পণ্য বিতরণ করেছেন। এটি পুরোপুরি স্বজনপ্রীতি। আমরা দুই মাস ধরে অনাহারে আছি। আমার ছয় সদস্যের পরিবার গত দুই মাসে মাত্র চার কেজি চাল, আধা কেজি তেল এবং দুই কেজি আলু পেয়েছি।’

“অন্য কোন বিকল্প না পেয়ে আজ জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়েছিলাম কিন্তু ডিসির সঙ্গে দেখা করতে পারিনি। তিনি অফিসে ছিলেন না,’ বলেন আরেক বিক্ষোভকারী মোহাম্মদ সোলায়মান।বিক্ষোভকারীরা অভিযোগ করেছেন, ওই কাউন্সিলর ও তার লোকেরা বিক্ষোভকারীদের কারাগারে পাঠানোর হুমকি দিয়েছেন। তবে, অভিযুক্ত ওয়ার্ড কাউন্সিলর বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেছেন।

অন্যদিকে, সকাল দশটার দিকে খুলনা জেলার ফুলতলা বাস টার্মিনালে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করেন কয়েকশ পরিবহন শ্রমিক। তাদের অভিযোগ এই এলাকায় বাস, ট্রাক, থ্রি হুইলার, ইজিবাইকের প্রায় চার শতাধিক পরিবহন শ্রমিক এখনও সরকারের কাছ থেকে কোনও সহায়তা পাননি।গত দুই মাস তারা কর্মহীন অবস্থায় আছেন। পরে ফুলতলা উপজেলা উপজেলা নির্বাহী অফিসার পরভীন সুলতানা তাদের আশ্বস্ত করলে সড়ক ছেড়ে দেন শ্রমিকরা।

এমএম/পাবলিকভয়েস

মন্তব্য করুন