‘আল্লাহর গজব থেকে রক্ষা পেতে হলে কৃতকর্মের জন্য তওবা করতে হবে’

প্রকাশিত: ১০:১৪ অপরাহ্ণ, মে ৩, ২০২০

গাজীপুর মহানগর বিএনপির সভাপতি সাবেক এমপি মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার বলেছেন, এখনো তওবার সময় শেষ হয়ে যায় নাই। আল্লাহর গজব থেকে রক্ষা পেতে হলে চলুন আমরা প্রত্যেকের কৃতকর্মের জন্য তওবা করি। মহান আল্লাহ যাকে সৃষ্টি না করলে কোনো কিছুই সৃষ্টি করতেন না, আমাদের সেই প্রিয় নবীজি (স.) নিজেই প্রতিনিয়ত তওবা করতেন।

আমাদের কৃতকর্মের দিকে তাকালে লজ্জা হয়। মহান আল্লাহ যদি আমাদের তওবা কবুল না করেন তাহলে আমাদের কোনো রক্ষা নেই। আমরা যা করছি এবং যা করার জন্য ভাবছি সবই আল্লাহ পাক জানেন। দুই কাঁদে দুই ফেরেস্তা আমাদের আমলনামা সার্বক্ষনিক রেকর্ড করছেন। পৃথিবীর কেউ আমাদের কোন গোপন কর্মকাণ্ড না দেখলেও দুই ফেরেশতা ঠিকই রেকর্ড করছেন। প্রত্যেকটি কৃতকর্মের জন্য আমাদেরকে জবাবদিহি করতে হবে।

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে স্থানীয় গাছা এলাকায় লকডাউনে কর্মহীন মানুষের মাঝে গাজীপুর মহানগর বিএনপির ধারাবাহিক খাদ্য উপহার সামগ্রী বিতরণ কর্মসূচীর প্রধান অতিথির বক্তৃতায় রোববার তিনি এসব কথা বলেন।

গাছা থানা বিএনপি স্থানীয় ৩৫ নম্বর ওয়ার্ডে এ কর্মসূচীর আয়োজন করে। এতে বিশেষ অতিথির বক্তৃতায় গাজীপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মো. সোহরাব উদ্দিন বলেন, হামলা-মামলায় জর্জরিত বিএনপি নেতাকর্মীরা অর্থনৈতিকভাবে পঙ্গু হয়ে গেছেন। এর পরও দেশের এ ক্রান্তিলগ্নে বিবেকের তাড়নায় আমরা বসে থাকতে পারি না। নিজেদের সামর্থ অনুযায়ী আমরা অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। যতদিন পর্যন্ত লকডাউন চলবে ততদিন পর্যন্ত গাজীপুর মহানগরির ৫৭টি ওয়ার্ডেই আমাদের এ কার্যক্রম চলবে।

এসময় আরো উপস্থিত ছিলেন, গাজীপুর মহানগর যুবদলের সভাপতি প্রভাষক বসির উদ্দিন, গাছা থানা বিএনপির সভাপতি মনিরুজ্জামান বাবুল, সাধারণ সম্পাদক ফারুক হোসেন খান, মোশারফ হোসেন ভূইয়া, নজরুল ইসলাম মোড়ল, ইউসুফ সরকার, সোলেমান সরকার, আবুল হাসেম, প্রমুখ।

এমএম/পাবলিকভয়েস

মন্তব্য করুন