করোনা মহামারিতে শ্রমিকদের সহযোগিতা করার আহবান সাকিবের

প্রকাশিত: ১১:১১ অপরাহ্ণ, মে ১, ২০২০
সাকিব আল হাসান – সংগৃহীত

করোনা ভাইরাস মহামারি আকারে রুপ নেয়ায় বন্ধ হয়ে গেছে অর্থনীতির চাকা। যে শ্রমিকরা অর্থনীতির যোগান দিতো তারাই লকডাউনে বাসায় বেকার দিন কাটাচ্ছেন। আর এমন দূঃসময়ে আজ শ্রমিক দিবসে শ্রমিকদের পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছেন বাংলাদেশ বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

আজ মহান মে দিবস। শ্রমিকদের ন্যায্য অধিকার আদায়ের দিন। প্রতি বছরই পহেলা মে বিশ্বব্যাপী শ্রমিক দিবস হিসেবে পালিত হয়। তবে এবছর পরিস্থিতি ভিন্ন। করোনাভাইরাস থমকে দিয়েছে গোটা বিশ্বকে।

করোনা ভাইররাস ছড়িয়ে পড়ার কারণে কর্মক্ষেত্র সংকুচিত হয়ে এসেছে। আজ অধিকার আদায়ের দিনেও শ্রমজীবীদের ভাবতে হচ্ছে তাদের আহার জুটানো নিয়ে। অনেকেই অনাহারে দিন কাটাচ্ছেন।

আজ মহান মে দিবসের শুভেচ্ছা জানানোর থেবে শ্রমিকদের পাশে দাড়ানো, তাদের সহযোগিতা করাটাকেই বেশি গুরুত্বপূর্ণ মনে করছেন বাংলাদেশ তথা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকে সাকিব তার ভেরিফায়েড অ্যাকাউন্টে লিখেছেন, ‘সুন্দর পৃথিবী গড়ার লক্ষ্যে বিশ্বের সকল শ্রমিকদের দেয়া শ্রমকে সম্মান জানাতে প্রতি বছর ১ মে উদযাপিত হয় বিশ্ব শ্রমিক দিবস। কিন্তু করোনা ভাইরাসের এই মহামারি চলাকালীন সময়ে শ্রমিকরা তাদের প্রথাগত শ্রম দিয়ে নিজেদের জীবিকা উপার্জন করতে অক্ষম। তাই আজ বিশ্ব শ্রমিক দিবসে আমাদের সবটুকু দিয়ে দাঁড়াতে হবে তাদের পাশে,যাতে করে এই মহামারি শেষ হবার পরে তারা পুনরায় আমাদের দেশ গড়ার কাজে নিয়োজিত হতে পারেন।’

করোনা মহামারি আকার রুপ নেয়ার শুরু থেকেই অসহায় ও খেটে খাওয়া মানুষদের পাশে দাঁড়াতে ও সহযোগিতা করতে সাধ্যমতো চেষ্টা করছেন সাকিব। তার ফাউন্ডেশনের মাধ্যমে অর্থ সংগ্রহ করে তা অসহায় মানুষদের সাহায্য করার চেষ্টা করে যাচ্ছেন। এমনকি যে ব্যাটটি দিয়ে তিনি খেলতে পছন্দ করতেন সেটিও নিলামে বিক্রি করে দিয়েছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। যে টাকা দিয়ে অসহায় মানুষদের সহযোগিতা করা হবে।

এনএইচ/পাবলিক ভয়েস

মন্তব্য করুন