টেকনাফে কথিত বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা ডাকাত নিহত: অস্ত্র ও গুলি উদ্ধার

প্রকাশিত: ১০:২৩ অপরাহ্ণ, মে ১, ২০২০

এম.কলিম উল্লাহ, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফে র‍্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ দুই রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে বিপুল পরিমান অস্ত্র ও গুলি।

তথ্য সুত্রে জানা যায়, ১লা মে ভোর রাতের দিকে গোপন সংবাদের মাধ্যমে গহীন পাহাড়ে লুকিয়ে থাকা রোহিঙ্গা ডাকাত জকিরসহ তার দলবল নিয়ে টেকনাফ হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া মোছনী ২৬নং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পশ্চিমে পাহাড়ি এলাকায় অবস্থান নিয়েছে।

উক্ত সংবাদের তথ্য অনুযায়ী র‍্যাব-১৫ সদস্যদের একটি চৌকষ দল অভিযানে যায়। এরপর ডাকাত দলের সদস্যরা র‍্যাবের উপস্থিতি টের পেয়ে এলোপাতাড়ী গুলিবর্ষণ শুরু করলে র‍্যাবের বেশ কয়েকজন সদস্য আহত হয়।

একপর্যায়ে আত্মরক্ষার্থে র‍্যাব পাল্টা গুলি চালায়। উভয় পক্ষের গোলাগুলি থেমে যাওয়ার পর গুলিবিদ্ধ অবস্থায় দুই ডাকাতকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাদের মৃত ঘোষণা করে। নিহত ডাকাতরা হচ্ছে, নয়াপাড়া ২৬নং রোহিঙ্গা ক্যাম্পের ডি-ব্লকের আব্দুল হাকিম(৩৫), একই ক্যাম্পের ওজিউল্লার পুত্র মোঃ রশিদ (৩৩)।

এদিকে ঘটনাস্থল তল্লাশী করে এসবিবিএল ৩ টি, ওয়ান শুটারগান ১২টি, ২৮ রাউন্ড গুলি,২টি চাপাতি উদ্ধার করতে সক্ষম হয়েছে র‍্যাব। নিহত দুই ডাকাতের মৃতদেহ গুলো ময়না তদন্ত রিপোর্ট তৈরী করার জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ (সিপিসি-১) কর্মকর্তা এএসপি বিমান কর্মকার। তিনি জানান, নিহত দুই ডাকাত শীর্ষ রোহিঙ্গা ডাকাত জকির গ্রুপের সক্রিয় সদস্য।

এমএম/পাবলিকভয়েস

মন্তব্য করুন