ইসলামে অবিচল থাকায় জায়রা ওয়াসিমকে বিরুপ মন্তব্য: কড়া জবাব জায়রার

করোনাভাইরাস পরিস্থিতি

মাহিন মাহিন

মুহসিন

প্রকাশিত: ১১:৪৯ পূর্বাহ্ণ, এপ্রিল ২৪, ২০২০

গোটা বিশ্ব যোখন করোনা যুদ্ধে লিপ্ত। তখন হিন্দুত্ববাদী ভারত রয়েছে ইসলাম বিরুধী মিশনে। তারা মুসলিমদের ওপর আক্রমণ করার কোনো সুযোগই যেন মিস করছেন না। এমন কী ভারতীয়ারা এখন নানা অপরাধমূলক কাজকর্মে ফুটিয়ে তুলছে তাদের ইসলাম বিদ্বেষী মনোভাব।

সেই রেস ধরে করোনা ভারতের আসল সমস্যা নয়, জাহিল জামাতিরা সব সমস্যার মূলে! এমনই মুসলিম বিদ্বেষী পোস্ট করেছেন ভারতীয় কুস্তীগির ববিতা ফোগট।

মূলত দিল্লির নিজামুদ্দিনে তাবলীগ জামাতের ঘটনা সামনে আসার পর থেকে ভারতে করোনা বৃদ্ধির জন্য তাবলীগ জামাতকেই দোষারোপ করে সাম্প্রদায়িক রাজনীতি করা হচ্ছে। তবে ববিতার এই পোস্টের বিরুদ্ধে তীব্র নিন্দা জানিয়েছে অনেকে।

এরপরই বলিউড তারকা জায়রা ওয়াসিমকে উদ্দেশ্য করে কুস্তীগির ববিতা ফোগট মন্তব্য করেন, আমি জায়রা ওয়াসিম নই, যে ঘোমটা পরে ভয়ে ঘরে বসে থাকব। তবে তার জবাব দিলেন খোদ জায়রা ওয়াসিম।

ফোগটকে ‍উদ্দেশ্যে করে জায়রা বলেন, ‘আপনার অহঙ্কার দিয়ে অজ্ঞতা ঢাকার চেষ্টা করবেন না। সত্যি যদি জানতেই হয়, তাহলে নম্র ভাবে জানুন’।

এভাবে গত দু’সপ্তাহ ধরে ববিতা বনাম নেটিজেন বাকযুদ্ধে সরগরম সোশাল মিডিয়া।

টুইট করে সেই অভিযোগ করা মাত্রই বিরোধিতার সুর চড়ায় নেটিজেনরা। সেই সমালোচনার পাল্টা জবাবে সেই কুস্তিগীরের টুইট ছিল; ‘আমার সাম্প্রতিক টুইটে নানাভাবে সমালোচনা করে হুমকি দেওয়া হয়েছে। কিন্তু আমি স্পষ্ট করতে চাই, আমি জায়রা ওয়াসিম নই। তাই আমি ভয় পেয়ে ঘরে বসে থাকব না’।

সম্প্রতি ববিতা ফোগটের টুইটের সমালোচনা করে সরব হয়েছিলেন বলিউড তারকা স্বরা ভাস্করও। তিনি সেই কুস্তীগিরকে পাল্টা প্রশ্ন করেছিলেন, দিল্লি পুলিশ কেন নিজামুদ্দিনের জমায়েতের অনুমতি দিয়েছিল, আপনি (ববিতা ফোগট) প্রশ্ন তুলুন। সেই টুইটের সমর্থনে এগিয়ে এসেছিলেন অনেক নেটিজেন।

প্রসঙ্গ, বলিউডে গতবছর মুক্তি পাওয়া স্কাই ইজ পিঙ্ক ছবিতে শেষবার দেখা গিয়েছিল জায়রা ওয়াসিমকে। এরপর আর কোনো সিনেমায় দেখা যায়নি বলিউডের এ ভজরঙ্গি বোনের। আল্লাহর সন্তুষ্টি অর্জনের লক্ষে তিনি এরপরেই অভিনয় জগত থেকে নিজেকে সরিয়ে নেওয়ার ঘোষণা দেন। এনডিটিভি।

কুরআনের মহৎ জ্ঞানেই আমি পূর্ণতা ও শান্তি খুঁজে পেয়েছি : জায়রা ওয়াসিম

ঈমান রক্ষার্থে বলিউড ছেড়েছি: দঙ্গল কন্যা জায়রা ওয়াসিম

‘মেয়েরা ইসলাম ত্যাগ করুক’ জাইরা ওয়াসিম প্রসঙ্গে তসলিমা

বলিউড ছেড়ে দেওয়ায় জায়রা ওয়াসিমকে নির্বোধ আখ্যা তাসলিমা নাসরিনের

এমএম/পাবলিকভয়েস

মন্তব্য করুন