জোবায়ের আহমদ আনসারীর ইন্তিকালে মজলিসের শোক

প্রকাশিত: ৯:৫০ অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০২০

বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, মুফাসসিরে কোরআন আল্লামা জুবায়ের আহমদ আনসারীর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছে খেলাফত মজলিস এবং ছাত্র সংগঠন বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস।

আজ (১৭ এপ্রিল) রাতে গণমাধ্যমে পাঠানো আলাদা আলাদা যুক্ত বিৃবতিতে রহুমের আত্নার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবার ও স্বজনদের প্রতি সমবেদনা জানান  খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের এবং বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস সভাপতি মনসুরুল আলম মনসুর ও সেক্রেটারি জেনারেল মুহাম্মদ মনির হোসাইন।

নেতৃবৃন্দ বলেন, মাওলানা জুবায়ের আহমদ আনসারী দীনি শিক্ষার প্রচার-প্রসারে আজীবন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে গেছেন। রাজনৈতিক জীবনে তিনি ছিলেন বাতিলের বিরুদ্ধে এক বলিষ্ঠ কন্ঠস্বর।

রাজনৈতিক ভাবেও তিনি গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেছেন। জীবনভর তিনি ইসলামী সমাজ বিপ্লবের লক্ষ্যে কাজ করেছেন। তার ইন্তিকালে জাতি একজন অভিভাবক হারালো। এ শূন্যতা পূরণ হবার নয়।

শুক্রবার (১৭ এপ্রিল) সন্ধায় বি-বাড়িয়ায় নিজ বাড়িতে মাওলানা জোবায়ের আহমদ আনসারী তিনি ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে, চার মেয়ে ও দেশে বিদেশে লাখো ভক্ত-শ্রোতা, অনুগ্রাহী রেখে গেছেন। তিনি বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমীর ছিলেন।

মাওলানা জোবায়ের আহমদ আনসারী দীর্ঘদিন ধরে ক্যান্সারে আক্রান্ত হয়ে অসুস্থ ছিলেন। বেশ কয়েক বছর ধরে তিনি দেশ বিদেশে চিকিৎসা নিচ্ছিলেন। উন্নত চিকিৎসার জন্য তিনি দীর্ঘ সময় আমেরিকায় ছিলেন। তার বেশ কয়েকবার অপারেশন এবং কেমোথেরাপি দেওয়া হয়েছিলো। সর্বশেষ গত কয়েক মাস ধরে তিনি নিজ বাড়িতে অবস্থান করছিলেন।

সংশ্লিষ্ট খবর: আল্লামা জোবায়ের আহমদ আনসারী ইন্তেকাল করেছেন

জোবায়ের আহমাদ আনসারীর ইন্তেকালে ইশা ছাত্র আন্দোলনের শোক

/এসএস

মন্তব্য করুন