ডাক্তার মঈনুদ্দিন একজন জাতীয় বীর : বিএনপি

প্রকাশিত: ১২:৫৫ পূর্বাহ্ণ, এপ্রিল ১৬, ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মঈনুদ্দিন একজন বীর হিসেবেই জাতির কাছে বিবেচিত হবেন বলে বিবৃতি দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।

ডা. মঈন উদ্দীন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়ার ঘটনায় গভীর দু:খ ও শোক প্রকাশ করেছে বিএনপি। দলের পক্ষ থেকে বলা হয়েছে, ডা. মঈন একজন বীর হিসেবেই জাতির কাছে বিবেচিত হবেন। আজ বুধবার এক শোকবার্তায় এসব কথা বলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ডা. মঈন উদ্দিনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মরহুমের রুহের মাগফিরাত কামনা করে শোকবার্তায় বলা হয়, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার আগ পর্যন্ত ডা. মঈন উদ্দীন রোগীদের সেবার যে দৃষ্টান্ত স্থাপন করেছেন তা চিকিৎসক সমাজের জন্য এক অনুকরণীয় শিক্ষা হিসেবে পরিগণিত হবে। বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে তাঁর এই অবিস্মরণীয় আত্মদান জাতি কোনোদিনই বিস্মৃত হবে না।

শোকবার্তায় আরো বলা হয়, ডা. মঈন জীবনের ঝুঁকি নিয়ে পিছু হটেননি, তিনি নির্ভয়ে রোগীদের সেবা করেছেন। তিনি মানবসেবাকেই জীবনে অঙ্গীভূত করেছিলেন বলেই রোগীদের সেবা করতে গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। সুতরাং এই মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে ডা. মঈন একজন বীর হিসেবেই জাতির কাছে বিবেচিত হবেন।

আরও বলা হয়, করোনাভাইরাসের বিভীষিকাময় পরিস্থিতিতেও মানবতার ডাকে সাড়া দিয়ে ডা. মঈন উদ্দীন রোগীদের সেবায় নিজের জীবন উৎসর্গ করে যে দৃষ্টান্ত স্থাপন করলেন তা নজিরবিহীন। তাঁর প্রবল সাহস ও গভীর নিবিষ্টতা সবার কাছে এক গর্বিত প্রেরণা। তিনি নিজের জীবন দিয়ে সর্বোচ্চ যে ত্যাগ স্বীকার করলেন তা মানবতার ইতিহাসের উজ্জ্বল অধ্যায় হয়ে থাকবে। করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সেবায় ডা. মঈনের আত্মদানে একটি জাতির মধ্যে আত্মমর্যাদা, সম্ভ্রম ও মহৎভাব জেগে ওঠে। শোক ও বেদনায় স্তব্ধ পৃথিবীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে কোনো ডাক্তারের এটিই প্রথম মৃত্যু।

ডা. মঈন উদ্দীনকে মানবিক চিকিৎসক উল্লেখ করে মরহুমের রুহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবার, নিকটজন ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি গভীর সমবেদনা জানায় বিএনপি।

করোনাযোদ্ধা ডা. মঈন উদ্দীনের দাফন নিজ গ্রামে, স্থানীয় এমপির শোক

ডা. মঈনু্দ্দিন পরিবারের সব দায়-দায়িত্ব সরকার নেবে

সিলেট মেডিকেলের ডা. মঈনুদ্দিন মারা গেলেন করোনায়

মন্তব্য করুন