শবে বরাতে রায়হান ফারুকের নতুন গজল

প্রকাশিত: ৬:৪৭ অপরাহ্ণ, এপ্রিল ৯, ২০২০

বিশেষ প্রতিবেদক, পাবলিক ভয়েস: পবিত্র লাইলাতুল বারাআত বা শবে বরাত উপলক্ষ্যে ‘শব-ই-বারাত’ শিরোনামে নতুন ইসলামী সংগীত গেয়েছেন জাতীয় সাংস্কৃতিক সংগঠন কলরব এর শিল্পী রায়হান ফারুক।

আজ মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুরে রায়হান ফারুকের ব্যক্তিগত ইউটিউব চ্যানেল Rayhan Faruk Kalarab-এ গানটি আপলোড করা হয়।

কন্ঠ দেওয়ার পাশাপাশি গানটির সুর করেছেন রায়হান ফারুক নিজেই। এছাড়া কবি ও গীতিকার শাহনূর শাহীনের সাথে যৌথভাবে গানটির কথাও লিখেছেন রায়হান ফারুক।

আপলোডের পর থেকেই গানটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হতে থাকে। অনেকেই গানের ভিডিও ডাউনলোড করে ফেসবুকে নিজের টাইমলাইনে শেয়ার করছেন। ভালো লাগার কথা জানাচ্ছেন অনেকেই।

এ ব্যাপারে শাহনূর শাহীন বলেন, শবে বরাত উপলক্ষ্যে একদিনের প্রস্তুতিতে লেখা ও গাওয়া এবং ভিডিও ধারণ-ইডিট পাবলিশ। সম মিলিয়ে হুলস্থুল ব্যস্ততা। দ্রুত সময়েই শিল্পী গানটিকে হৃদয়ে বসাতে পেরেছেন। অল্প সময় হলেও আশা করি দর্শক শ্রোতাদের ভালো লাগবে।

রায়হান ফারুক বলেন, আসলে সম্মিলিত প্রচেষ্টায় কাজ করলে একটু হলেও ভালো হয়। গানটির শুরু থেকে পাবলিশ করা পর্যন্ত সার্বিক সহযোগিত ও মেরামতের কাজ করেছেন শাহনূর ভাই। এছাড়া রাত জেগে শামীম ভাইয়ের রেকর্ডিং, মাহিন মহসিনের ভিডিও নির্মাণ।

সব মিলিয়ে সবার প্রচেষ্টায় অল্প সময়ে গানটি করতে পেরেছি। আশা করি খারাপ হবে না। ভালো লাগবে দর্শকদের। আর সবচেয়ে বড় কথা হলো, পবিত্র শবে বরাতে মুক্তির রজনীতে আমাদের প্রার্থণা হওয়া উচিত আল্লাহ তাআলা যেন আমাদের জন্য আলোর প্রভাত এনে দেনে। সমগ্র পৃথিবীকে করোনাভাইরাসের বিপর্যয় থেকে মুক্তি দেন। গানটির কথায় প্রার্থণার এমন আভাস রয়েছে। শবে বরাতের রাতে তাই গানটি হয়ে উঠুক আমাদের সকলের প্রার্থণা।

ইউটিউবে সরাসরি দেখতে ক্লিক করুন

/এএস/এমএম/পাবলিকভয়েস/

মন্তব্য করুন