ফেসবুকে সৌদি প্রবাসীর মেসেজ পেয়ে বরগুনায় খাদ্যদ্রব্য নিয়ে পুলিশ হাজির

প্রকাশিত: ৯:৩৪ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২০

ডেস্ক রিপোর্ট: করোনাভাইরাসের কারণে সারা দেশে যখন আতঙ্ক, থানা পুলিশ কঠোর অবস্থান ঠিক তখনই এক অন্যরকম সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন বেতাগী থানার সদ্য যোগদানকৃত ওসি মো. সাখাওয়াত হোসেন তপু। প্রবাসীর মেসেজ পেয়ে নিজেই খাবার পৌঁছে দিলেন প্রবাসীর গ্রামের বাড়িতে।

বুধবার বরগুনার বেতাগী উপজেলা পৌরসভার ১নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে। সকাল ৯টায় সৌদি আরবের মদিনা থেকে ‘ওসি বেতাগী থানা’ নামের আইডিতে জাকির হোসেন নামের আইডি থেকে একটি মেসেজ আসে।

সেখানে লেখা, স্যার! আমি একজন প্রবাসী বলছি। আমার গ্রামের বাড়ি বেতাগী পৌরসভার ১নং ওয়ার্ডের পুরান থানা সংলগ্ন এলাকায়। বাসায় আমার বৃদ্ধ মা, বাচ্চা ও বাচ্চার মা আছে। কিন্তু বাসায় কোনো খাবার নেই। একই সঙ্গে পুরো বেতাগীতে লকডাউন থাকায় কেউ বাসা থেকে বের হচ্ছে না। বাসায় কোনো পুরুষ মানুষ নেই যে প্রয়োজনীয় খাবার কিনে আনবে। স্যার!! আমি আপনার সহযোগিতা চাই।

এই মেসেজ পাওয়ার কিছুক্ষণ পরই ওসি নিজেই খাবার পৌঁছে দেন প্রবাসীর বাড়িতে। এমন খবরে বেতাগী উপজেলায় সদ্য যোগদানকৃত ওসির বেশ প্রশংসা ছড়িয়ে পড়েছে। প্রবাসীর দেয়া তালিকা অনুযায়ী নিত্যপ্রয়োজনীয় পণ্যের মধ্যে ছিল- চাল, ডাল, আলু, তেল, পেঁয়াজ, রসুন, কাঁচাবাজারসহ আরও অনেক কিছু। এ সময় ওসির সঙ্গে ছিলেন থানার পরিদর্শক (তদন্ত) ফেরদৌস হাসান ইমন।

বেতাগী থানার ওসি কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, সকালে এক সৌদি প্রবাসীর কাছে থেকে সাহায্যের আবেদন জানান। তিনি দীর্ঘদিন ধরে প্রবাসে থাকেন। করোনাভাইরাসের উদ্ভূত পরিস্থিতিতে ঘরে বাজার করে দেয়া লোকের সংকট দেখা দেয়। তিনি সচেতন তাই পরিবারের সদস্যদের ঘরের বাইরে যেতে দিচ্ছেন না।

ওসি আরও বলেন, ওই প্রবাসী বিভিন্ন গণমাধ্যমে দেখেছেন পুলিশ খাবার পৌঁছে দিচ্ছে। এ কারণেই তিনি বিষয়টি জানান। তার খাদ্যপণ্যের লিস্ট অনুযায়ী ওই সব পণ্য কিনে তার বাসায় পৌঁছে দেয়া হয়েছে। যুগান্তর অনলাইন এর সৌজন্যে।

/এসএস

মন্তব্য করুন