১৮ ভাড়াটিয়ার ভাড়া মওকুফ করলেন রাঙামাটির আইএবি নেতা, দিচ্ছেন ত্রাণ

করোনাভাইরাস পরিস্থিতি

প্রকাশিত: ৭:১০ অপরাহ্ণ, এপ্রিল ৭, ২০২০

এইচ এম ইমাম হোসাইন ‍কুতুবি, রাঙামাটি: করোনাভাইরাসে সৃষ্ট বিপর্যয়ের মুখে ভাড়াটিয়াদের অর্থনৈতিক সংকটের কথা বিবেচনা করে ১৮ ভাড়াটিয়ার একমাসের ভাড়া মওকুফ করার ঘোষণা দিয়েছেন রাঙামাটির ইসলামী আন্দোলনের নেতা আলহাজ্ব জসিম উদ্দীন।

শুধু তাই নয়, জেলার বিভিন্ন এলাকায় ইসলামী আন্দোলনের পক্ষ থেকে ত্রাণ নিয়ে ছুটে যাচ্ছেন এখান থেকে ওখানে। ত্রাণ নিয়ে হাজির হচ্ছেন অসহায় মানুষের দ্বারে দ্বারে।

সারাদেশের মতোই মহামারি করোনাভাইরাসের কারণে বিপাকে পড়েছেন পাহাড়ঘেরা রাঙ্গামাটির নিম্ন আয়ের মানুষ। এমত অবস্থায় আয় রোজগারের পথ বন্ধ হয়ে যাওয়ায় অনেকে বাড়ি ভাড়া দিতে পারছে না। এই সংকট পরিস্থিতে শহরের শান্তিনগর এলাকার ষোলটি ও আসামবস্তি দুইটি নিম্ন আয় পরিবারের বাসা ভাড়া মওকুফ করেছেন তিনি।

  • এ বিষয়ে পাবলিক ভয়েসকে আলহাজ্ব জসিম উদ্দীন বলেন, করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করার কারণে সমাজের নিম্ন আয়ের মানুষের আয়ের পথ বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন। বিপদের সময় একে অপরের সহযোগীতা করা প্রত্যেকের দায়িত্ব, তাই আমি আমার বাসার সকল ভাড়াটিয়াদের মার্চ মাসের ভাড়া মওকুফ করেছি।

সারাদেশে অন্যান্য বাড়িওয়ালাদের ভাড়াটিয়াদের ভাড়া মওকুফের আহ্বান জানিয়ে আলহাজ্ব জসিম উদ্দীন বলেন, আমি আশা করি বাংলাদেশের সকল বাড়িয়ালাদের এই দুর্যোগের সময় ভাড়াটিয়াদের পাশে দাঁড়ানো উচিত।

এই মহামারী দুর্যোগ থেকে রক্ষা পাওয়ার জন্য মহান আল্লাহ রাব্বুল আলামীনের নিকট দোয়া করার আহবান জানান তিনি।

আলহাজ্ব জসিম উদ্দীণ আরো বলেন, মহামারী করোনার প্রকোপে সবাই ঘরবন্দী। সামর্থবান লোকদের জন্য এ সঙ্কটময় সময় সহজে পার হলেও দিনমজুর, শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষেরা পড়েছেন চরম বিপাকে। করোনাভাইরাস মহামারীর কারণে কর্মহীন দিনমজুর অসহায় দরিদ্র মানুষের মাঝে আমরা ইসলামী আন্দোলন বাংলাদেশ রাঙ্গামাটি জেলার পক্ষ থেকে উপহার স্বরুপ শতাধিক পরিবারকে নিত্যপ্রয়োজনীয় পণ্য তাদের বাড়িতে পৌঁছে দিচ্ছি।

মঙ্গলবার দলের পক্ষ থেকে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন ইসলামী শ্রমিক আন্দোলন জেলা সভাপতি নাসির হোসেন, জয়েন্ট সেক্রেটারী দিদারুল ইসলাম,ইসলামীযুব আন্দোলন জেলা সভাপতি ইসমাইল হোসেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন রাঙ্গামাটি জেলা সহ সভাপতি ইমাম হোসাইন।

উল্লেখ্য, আলহাজ্ব জসিম উদ্দীন ইসলামী আন্দোলন বাংলাদেশ রাঙ্গামাটি জেলা শাখার উপদেষ্টা ও সাবেক সভাপতি। এছাড়াও তিনি বর্তমানে বাংলাদেশ মুজাহিদ কমিটি রাঙ্গামাটি জেলার সভাপতির দায়িত্ব পালন করছেন।

/এসএস

মন্তব্য করুন