দরিদ্র ও অসহায়দের পাশে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি-সম্পাদক

প্রকাশিত: ১০:২৯ অপরাহ্ণ, এপ্রিল ৭, ২০২০

এম ওমর ফারুক আজাদ

নোভেল করোনা ভাইরাস প্রেক্ষিত সৃষ্ট দুর্যোগ ও সংকটকালীন সময়ে মানবতার পাশে দাড়িয়েছেন চট্টগ্রাম ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করীম ও সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজ।

চলমান রেখেছেন অসহায় মানুষদের মাঝে ত্রাণ বিতরণসহ মানবিক বিভিন্ন কার্যক্রম। সাথে চালিয়ে যাচ্ছেন করোনা প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ। এছাড়াও ব্যক্তি উদ্যোগে নিজস্ব অর্থায়নেও ত্রাণ বিতরণ করে যাচ্ছেন সভাপতি ও সাধারণ সম্পাদক।

কেন্দ্রীয় ছাত্রলীগের কর্মসূচী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার অংশ হিসেবে ইতোমধ্যে কলেজ শাখা কমিটির পক্ষ থেকে কলেজের চতুর্থ শ্রেণীর কর্মচারী ও ভ্রাম্যমাণ অসহায় মানুষদের মাঝে বিতরণ করা হয়েছে খাদ্য সামগ্রী।

এছাড়াও ব্যক্তি উদ্যোগে নিজস্ব অর্থায়নেও ত্রাণ বিতরণ করে যাচ্ছেন সভাপতি ও সাধারণ সম্পাদক। এরই অংশ হিসেবে ৬ এপ্রিল কলেজ ক্যাম্পাসে ৩০০ হতদরিদ্র পরিবারের মাঝে নিজ উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ সভাপতি মাহমুদুল করীম।

এছাড়াও ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে মধ্যবিত্ত ও নিম্নবিত্তদের বাড়িতেও পৌছে দেন ত্রাণ। পরিস্থিতির উন্নতি হওয়া পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান মাহমুদুল করীম।

এদিকে গত ৩ এপ্রিল রাতে ভ্রাম্যমাণ মানুষদের ক্যাম্পাসে নিয়ে গিয়ে খাবার বিতরণ করেন সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজ। হতদরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ চলমান রেখেছেন তিনিও।

এ ব্যাপারে সবুজ বলেন, কিছু ভ্রাম্যমাণ অসহায় মানুষ আছে যাদের থাকার ঘর না থাকায় কাচা খাবার দিলে রান্না করতে পারবেনা। আমার কার্যক্রম ও পরিকল্পনা এসব মানুষদের নিয়ে। আমি যথাসাধ্য চেষ্টা করছি এরকম ভ্রাম্যমান মানুষদের রান্না করা খাবার ও বিরিয়ানি তুলে দিতে। এবং এ কার্যক্রম অব্যাহত থাকবে।

মন্তব্য করুন