এপ্রিল মাস নিয়ে ভয়ে আছি, সবাই সতর্ক থাকুন : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১১:১৩ পূর্বাহ্ণ, এপ্রিল ৭, ২০২০
গণভবনে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন, ছবি: লাইভ থেকে নেওয়া

করোনাভাইরাস বিষয়ে এপ্রিল মাস নিয়ে চিন্তা রয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এপ্রিল মাসে করোনাভাইরাস ব্যাপকভাবে আসতে পারে, এর মধ্যেই আমরা এটা দেখতে পাচ্ছি। এই অবস্থায় সবাইকে সতর্ক থাকবেন সবাই।

তিনি বলেন, এপ্রিল মাস আমাদের জন্য খুব দুঃসময়ের মাস। চারিদিক থেকে খবর আসছে। সতর্ক থাকুন, করোনার প্রভাবে আমাদের দেশের যেন ক্ষতি না হয়। বিশ্বের সব জায়গায় সামাজিক, অর্থনৈতিক পরিস্থিতি স্থবির হয়ে পড়েছে। অর্থনীতিতে আমরা যে গতিশীলতা এনেছিলাম, তা অনেকটা স্থবির হয়ে পড়েছে।

তিনি বলেন, প্রতি ১০০ বছর পর পর এমন একটা ধাক্কা আসে। এ পরিস্থিতি আমাদের মোকাবিলা করতে হবে, অর্থনৈতিক গতিশীলতা আনতে হবে।

মঙ্গলবার (০৭ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রাম বিভাগের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে একথা বলেন প্রধানমন্ত্রী।

আজ দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে চট্টগ্রাম এবং সিলেট বিভাগের ১৫টি জেলার প্রশাসনিক কর্মকর্তা এবং জনপ্রতিনিধিদের সঙ্গে ভিডিও কনফারেন্স করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশে বেশ কয়েকজন করোনায় মারা গেছেন। দেশে মোট ১২৩ জন করোনাভাইরাসে আক্রান্ত। ১২ জন মৃত্যুবরণ করেছেন। যারা মারা গেছেন তাদের অনেকেই অন্যান্য রোগে ভুগছিলেন, বয়স্ক মানুষ। এ ভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে বেশ কিছু নিয়ম মেনে চলতে হবে। এর জন্য সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

মঙ্গলবার সকাল ১০টায় শুরু হয়েছে এই ভিডিও কনফারেন্স। করোনাভাইরাস এবং ত্রাণ সরবরাহের বিষয়গুলো নিয়ে এতে কথা হচ্ছে। এ ছাড়া করোনায় করণীয় সম্পর্কেও দিকনির্দেশনা দিচ্ছেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতার সরাসরি সম্প্রচার করছে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সোমবার রাতে বলেন, মঙ্গলবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে প্রধানমন্ত্রী এই ভিডিও কনফারেন্সে যোগ দেবেন। যার সঙ্গে চট্টগাম ও সিলেট বিভাগের ১৫টি জেলার কর্মকর্তাবৃন্দ এবং জনপ্রতিনিধিগণ সংযুক্ত থাকবেন।

এইচআরআর/পাবলিক ভয়েস

মন্তব্য করুন