পীর সাহেব চরমোনাইর পক্ষে উপকূলীয় অঞ্চলে ত্রাণ বিতরণ

প্রকাশিত: ৮:২০ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০২০

তাহমিদ মোমিন

করোনাভাইরাসে সৃষ্ট মহামারী ও সারাদেশে বিপদসঙ্কুল অবস্থায় ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ রেজাউল করীমের পক্ষে উপকূলীয় অঞ্চলের অসহায় ও দিনমজুরদের মধ্যে ত্রাণ বিতরণ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা দক্ষিণ আওতাধীন হাজারীগঞ্জ ইউনিয়নের নেতাকর্মীরা।

উপকূলীয় অঞ্চল চরফ্যাসন উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নের আশেপাশের প্রায় দুই শতাধিক পরিবারকে সহায়তামূলক ত্রাণ বিতরণ করেছে সংগঠনটি। আজ রোববার (৫ এপ্রিল) তারা এই ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেন।

ত্রাণ কার্যক্রম বিষয়ে কথা বললে ইসলামী যুব আন্দোলন ভোলা জেলা দক্ষিণ এর সভাপতি মাওলানা আব্বাস উদ্দিন পাবলিক ভয়েসকে বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর সারাদেশে করোনা ভাইরাসের কারণে সৃষ্ট মহামারীতে অসহায় ও দিনমজুরদের দিকে সকলকে খেয়াল রাখার আহ্বান জানিয়েছেন এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের সকল নেতাকর্মীকে যার যার সাধ্যমত অসহায়দের সাহায্য করতে বলেছেন। কোন মানুষ যেন ক্ষুধার্ত অবস্থায় না থাকে সেদিকে সজাগ দৃষ্টি রাখতে তিনি সবাইকে নির্দেশনা দিয়েছেন। আমরা তাই পীর সাহেব চরমোনাই এর পক্ষে সংগঠনের উদ্যোগে প্রায় দুইশত পরিবারকে প্রাথমিকভাবে সহায়তা দিয়েছি। আমাদের এই কার্যক্রম এরপরও চালু থাকবে।

পড়ুন : করোনা বিপর্যয়ে কর্মীদের জনকল্যাণে কাজ করার নির্দেশ আইএবি আমীরের

আব্বাস উদ্দিন আরও বলেন, দু-একদিনের মধ্যেই ভোলা জেলা দক্ষিণের উদ্যোগে আরও ব্যাপক পরিসরে ত্রাণ কার্যক্রম পরিচালনা করা হবে এবং উপকূলীয় অঞ্চলের অসহায় গরিবদের মধ্যে আরো বেশি আকারে ত্রাণ বিতরণ করা হবে। আমরা চেষ্টা করব আমাদের আমীরের নির্দেশনা অনুসারে ‘কোন মানুষ যেন ক্ষুধার্ত অবস্থায় না থাকে’।

অসহায় ও দিনমজুরদের মধ্যে বিতরণ করা ত্রাণের প্যাকেটে ছিলো ১০ কেজি চাল, ১কেজি মসুর ডাল, ১ কেজি সোয়াবিন তেল, ১কেজি লবন, ১ টি সাবান, ১ কেজি পিয়াজ ও ৩ কেজি আলু। এছাড়াও অনেককে কিছু আর্থিক সহযোগিতাও করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বিতরণ কার্যক্রমের সময় উপস্থিত উপস্থিত থেকে ত্রান তুলে দেন ইসলামী আন্দোলন বাংলাদেশ হাজারীগন্জ ইউনিয়ন শাখার সভাপতি জনাব নাজিমউদ্দিন হাওলাদার, সেক্রেটারী মুহাম্মদ খোরশেদ আলম, ইসলামী যুব আন্দোলন ভোলা জেলা দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মদ আব্বাস উদ্দিন, সেক্রেটারি মাওলানা মিজানুর রহমান, ইশা ছাত্র আন্দোলন ভোলা জেলা দক্ষিণের সদ্য সাবেক সভাপতি ও যুব নেতা মাওলানা মুহাম্মদ ফয়সাল আহমদ, বাংলাদেশ কুরআন শিক্ষাবোর্ডের জেলা সভাপতি মাওলানা ফারুকুজ্জামান জিহাদি, বাংলাদেশ তালিমুল কুরআন বোর্ডের প্রশিক্ষক মাওলানা নাজমুল হাসান সহ প্রমুখ নেতৃবৃন্দ।

ইসলামী আন্দোলন বাংলাদেশ সংশ্লিষ্ট সব খবর পড়তে ক্লিক করুন

এইচআরআর/পাবলিক ভয়েস

মন্তব্য করুন