পাকিস্তানে করোনায় মৃত্যু ৩১ জনের, আক্রান্ত ২,২৯১

প্রকাশিত: ৫:০৮ অপরাহ্ণ, এপ্রিল ২, ২০২০

গত ২৪ ঘন্টার মধ্যে আরও পাঁচ জন করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়ার পর পাকিস্তানে করোনাভাইরাস থেকে মারা যাওয়ার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩১ জনে। মোট সংক্রামিত রোগীর সংখ্যা দাড়িয়েছে ২,২৯১ জনে। খাইবার পাখতুনখোয়া, পাঞ্জাব এবং সিন্ধু প্রদেশ থেকে নতুন মৃত্যুর খবর পাওয়া গেছে।

পাকিস্তানের ফেডারেল স্বাস্থ্য মন্ত্রনালয়ের বরাতে আনাদুলু এজেন্সি এই খবর দিয়েছে। অপরদিকে হাসপাতালে নয়জন করোনা আক্রান্ত রোগীর অবস্থা গুরুতর হয়েছে আরও।

স্বাস্থ্য মন্ত্রনালয় সূত্রে জানিয়েছে, দেশজুড়ে করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়া রোগীর সংখ্যাও বেড়ে দাঁড়িয়েছে ১০৭ জনে। যাদেরকে ইতোমধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

মন্ত্রনালয় থেকে আরও জানানো হয়েছে, উত্তর-পূর্ব পাঞ্জাব প্রদেশ থেকে ৮৪৫ টি, দক্ষিণ সিন্ধু থেকে ৮৪৫, উত্তর-পশ্চিম খাইবার পাখতুনখোয়া থেকে ২৭৬, বেলুচিস্তানের ১৬৯ টি, উত্তর গিলগিত বাল্টিস্তান অঞ্চল থেকে ১৮৭টি, রাজধানী ইসলামাবাদ থেকে ৬২ জন। করোনা আক্রান্ত রোগীর খবর পাওয়া গেছে। এ ছাড়াও পাকিস্তানের দখলে থাকা আজাদ কাশ্মীর থেকে ৯ জন আক্রান্তের খবর পাওয়া গেছে। মামলা পাওয়া গেছে।

প্রসঙ্গত : মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সংকলিত তথ্য অনুযায়ী, গতবছরের ডিসেম্বরে চীনে হুবেই প্রবেশের উহান শহরে করোনাভাইরাস সংক্রামনের পর ভাইরাসটি কমপক্ষে ১৮০ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

ইউনিভার্সিটির তথ্য অনুসারে, করোনাভাইস সংক্রামন থেকে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ৪৮,২৭৬ জন। বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ৯,৫০,৪৩০ জন। তবে আক্রান্ত থেকে সুস্থ হয়ে ফিরেছেন ২,০২,৬২৭ জন। যার মধ্যে আইইডিসিআরের দাবি অনুসারে বাংলাদেশে আক্রান্তের সংখ্যা ৫৬, মৃত্যুর সংখ্যা ৬ এবং সুস্থ হয়ে ফেরার সংখ্যা ২৬ জন।

আনাদুলু থেকে হাছিব আর রহমানের অনুবাদ

মন্তব্য করুন